http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 21 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্যপ্রযুক্তি
  14. দুর্ঘটনা
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার কাহালুতে ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ বিএনপি বিরুদ্ধে মামলা গ্রেফতার -২

admin
November 21, 2022 2:11 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার কাহালুতে আওয়ামীলীগের কার্যালয় ভাংচুর, ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগে পুড়িয়ে গেছে একটি মোটর সাইকেল। এই ঘটনায় আহত দু”জন রিপন ও উজ্জল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আওয়ামী লীগ কার্যালয়ে হামলার ঘটনায় শ্রী রতন চন্দ্র সরকার (৪৭) ও আবু তাহের মুন্টু (৫২) নামের দু’জনকে গ্রেফতার থানা পলিশ।

গত শনিবার রাত ৯ টার দিকে বগুড়ার কাহালুর আড়োলা বাজারে পাইকড় ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে এই ঘটনা ঘটে। ঘটনার রাতেই কাহালু থানায় বিশেষ ক্ষমতা আইনে উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মী সহ ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২/৩”শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন পাইকড় ইউনিয়ন ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছারোয়ার কাজী।

পাইকড় ইউ পি চেয়ারম্যান ও কাহালু উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. মিটু চৌধুরী জানান, গত শুক্রবার বিকেলে বিএনপির উপজেলা কমিটির নেতৃবৃন্দ আড়োলায় কর্মীসভা করতে গেলে স্থানীয় লোকজনের বাঁধার মুখে পড়েন। এই ঘটনাকে কেন্দ্র করে গত শনিবার রাতে বিএনপির নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে আড়োলা বাজারে পাইকড় ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। তারপর ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে ভাংচুর করে এবং পাইকড় ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও পাইকড় ইউ পি সদস্য হারুনুর রশিদের একটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়।

কাহালু উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র ফরিদুর রহমান ফরিদ জানান, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে বিএনপি নেতাকর্মীরা যাতে যেতে না পারে তার জন্য আওয়ামীলীগের নেতাকর্মীরা নিজেরাই এই ঘটনা ঘটিয়েছে।

কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আমবার হোসেন জানান, আওয়ামীলীগ কার্যালয়ে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার পরেও বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল ছুঁড়েছে। এ সময় পুলিশের সাহসিকতায় সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ওই এলাকার পরিবেশ শান্ত করা হয়েছে। তিনি আরও জানান, এ ঘটনার সাথে জড়িত ২ জনকে গ্রেফতার করা হয়েছে এবং পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।