http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 24 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বা বুয়েট, ঢামেকেই পড়তে হবে এমন আইন নেই: পলক

admin
September 24, 2022 6:24 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:
প্রতিবছর ভর্তি যুদ্ধে অনেক শিক্ষার্থী আছে যারা মেধাবী কিন্তু বিশেষ কোন কারণে ভর্তি যুদ্ধে পিছিয়ে পড়েন । সুযোগ পান না ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার । অনেকেই ভর্তি হতে না পেরে ভেঙ্গে পড়েন, মনে করেন জীবন বুঝি শেষ হয়ে গেলো, কোন আশা বুঝি আর বাকি রইলো না । দীর্ঘ বছরের লালিত স্বপ্নের সেই সৌধ মুহুর্তেই ভেঙ্গে যায় ।
তাদের জন্য এই ছবিটি হতে পারে একটি আদর্শ অনুপ্রেরণা ।
জীবনে বড় হতে হলে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বা বুয়েট, ঢামেকেই পড়তে হবে ভাগ্যের খাতায় এমন কোন লিখিত আইন নেই ।
জুনাইদ আহমেদ পলক বলেন, যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়েননি অথবা সুযোগ পাননি । কিন্তু বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রোগ্রামে তিনি প্রধান অতিথি হয়ে আসেন, বিশেষ অতিথি হয়ে আসেন!

এমন অসংখ্য উদাহরণ আছে যারা ভালো কোন প্রতিষ্ঠানে পড়ার সুযোগ পাননি, তাই বলে তারা থেমে থাকেননি । জীবনে ছোট ছোট অপ্রাপ্তি তাদের স্বপ্নের পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি ।

এইজন্য অপরাহ উইনফ্রে বলেন, ‘স্বপ্ন পূরণ করতে চাইলে শুধু লক্ষ্যের বদলে কাজের ওপর ফোকাস করো ।’

সঠিক কাজ এবং পরিশ্রমই মানুষের স্বপ্নের সকল দুয়ার খুলে দিতে পারে । আমাদের উচিৎ সফল মানুষের বর্তমান অবস্থান না দেখে তার জীবনকে দেখা, জীবন থেকে শিক্ষা নিয়ে নিজের ভবিষ্যৎ নির্মাণ করা ।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।