http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 22 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর পার্বতীপুরে একটি গাভীর ৪টি বাছুর প্রসব দেখতে উৎসুক জনতার ভিড়

admin
March 22, 2023 6:49 am
Link Copied!

এম,ডি রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-

দিনাজপুর পার্বতীপুরে একটি গাভী এক সাথে ৪ টি বাছুরের জন্ম দিয়েছে। ২১শে মার্চ সরজমিনে জানা যায়,গত রবিবার সকাল ১০ টার দিকে হলেস্টিয়ান ফ্রিজিয়ান জাতের গাভীটি ৪টি বাছুর প্রসব করে। উক্ত বাছুরগুলো হল একটি এঁড়ে বাছুর ও ৩টি বকনা। জানা গেছে ,রমজান আলীর বাড়ী চন্ডিপুর ইউনিয়নের জাহানাবাদ দাঁড়ারপাড় গ্রামে। বাছুর গুলো দেখতে উৎসুক জনতা তার বাড়ীতে ভীড় করছে।

রমজান আলী প্রতিবেদককে জানান,আড়াইলাখ টাকা মূল্যের তার গাভীটি প্রথম বছরে একটা বকনা বাছুর প্রসব করেছিল। এবার তার ভাগ্য খুলে গেছে। সকাল ১০ টায় একটা এঁড়ে রাছুর প্রসব করে। পরে সাড়ে ১১ টার দিকে পরপর আরো ৩ টি বকনা বাছুর জন্ম হয়। ঘটনাটি আমার ভাবনারও বাইরে ছিল বলে মন্তব্য করেন।

এ বিষয়ে পার্বতীপুর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মাহফুজার রহমান বলেন,গাভীর সাধারনত এক থেকে দুটি বাছুর জন্ম দেয়। তবে ৪ টি বাছুর প্রসব হওয়া বিরল ঘটনা। দিনাজপুর জেলায় আগে এমন ঘটনা ঘটেনি। বর্তমানে গাভী ও বাছুর ৪টি সুস্থ্য আছে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।