http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 26 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

নবিজি (সা.) যেভাবে বৃষ্টির সময় কল্যাণ কামনা করতেন!

admin
May 26, 2023 9:00 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

বৃষ্টি আল্লাহর রহমত। রহমতের এ বৃষ্টিতে সিক্ত হয়ে জমিন ফল-ফসলে ভরে ওঠে। মানুষের রিজিক প্রশস্ত হয়। বৃষ্টি যেন মানুষের জন্য কল্যাণকর হয় সে জন্য নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ছোট্ট একটি দোয়া শিখিয়েছেন। তাই বৃষ্টির সময় এ দোয়াটি পড়া সুন্নত। বৃষ্টি যেন মানুষের জন্য উপকারি হয় তাই এ দোয়া বেশি বেশি পড়া-

اللَّهُمَّ صَيِّبًا نَافِعًا

উচ্চারণ : আল্লাহুম্মা সাইয়্যেবান নাফিআ।’ (বুখারি)

অর্থ : হে আল্লাহ! আপনি মুষলধারায় যে বৃষ্টি দিচ্ছেন, তা যেন আমাদের জন্য উপকারি হয়।’

সুতরাং যখনই বৃষ্টি শুরু হবে তখনই নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শেখানো ৩ শব্দের ছোট্ট এ দোয়াটি বেশি বেশি পড়ার মাধ্যমে বৃষ্টির ক্ষতির পরিবর্তে উপকার পাওয়ার চেষ্টা করা। কেননা প্রবল বৃষ্টি যেন মানুষের ক্ষতি না হয়।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে এ দোয়ার বরকত ও কল্যাণে ঝড়-বৃষ্টির ক্ষতি থেকে হেফাজত করুন। সবাইকে হাদিসের ওপর যথাযথ আমল করার তাওফিক দান করুন। আমিন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।