http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 13 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় ফরহাদ স্মৃতি সংঘের উদ্যোগে ওয়াজ মাহফিল

admin
May 13, 2023 5:00 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ায় ফরহাদ স্মৃতি সংঘের উদ্যোগে ওয়াজ মাহফিল করা হয়েছে। গত শুক্রবার (১২ মে) শহরের ফুলবাড়ী মধ্যেপাড়া হাছেন হাজীর মোড়ে ফরহাদ স্মৃতি সংঘের উদ্যোগে এলাকার যুবসমাজ এ মাহফিলের আয়োজন করে। বাদ আছর থেকে শুরু হয়ে মধ্যরাতে আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে মাহফিল শেষ হয়।

বগুড়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজু হোসেন পাইকাড় রাজুর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাবেক কাউন্সিলর টিপু সুলতান টিপু। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইসলাম হলো একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। রাসুল (সা.) এর আদর্শ মেনে চলতে হলে আমাদের সবাইকে সকল ধরনের অপরাধমূলক কার্যক্রম থেকে দূরে থাকতে হবে।

পিতা-মাতার খেদমত করতে হবে। মানুষকে নামাজের প্রতি আহবান করতে হবে। সন্তানদেরকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তাহলেই পৃথিবীতে শান্তি বিরাজ করবে। তাই আসুন দুনিয়ার লোভ লালসা পরিহার করে আল্লাহকে ভয় করি, রাসুলকে (সা.) ভালবাসি, আমার বিশ্বাস তাহলেই দুনিয়া ও আখেরাতে আমরা সফল হতে পারবো ইনশাআল্লাহ। পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন ও হাদিস থেকে তাফসীর পেশ করেন সু-মধুর কন্ঠস্বর আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন মিডিয়া ব্যক্তিত্ব ইসলামিক স্কলার রাজধানীর ঢাকা থেকে আগত মাওলানা মো. আব্দুল্লাহ আল-আমিন। তাফসীর পেশ করেন আধুনিক যুগের আলোড়ন সৃষ্টিকারী বক্তা হযরত মাওলানা মো. আবুল কালাম আজাদ জামালপুরী।

তাফসীর পেশ করেন বগুড়া গাবতলী উপজেলার দরপাড়া জামে মসজিদের খতিব হাফেজ মো. জিন্নাতুল ইসলাম। এছাড়াও মাহফিলে কোরআন ও হাদিস থেকে তাফসীর পেশ করেন স্থানীয় ওলামায়ে কেরামগণ। মাহফিলে বক্তারা আল্লাহ সন্তুষ্টি অর্জনে নির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং রাসূল (সা.) এর জীবনের উপরে গুরুত্ব দিয়ে তারা অনুসরণ করে আমল করার দিক নির্দেশনাও প্রদান করেন। শেষে সারা বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মাহফিলে বিশেষ অতিথি ছিলেন, ওয়ার্ড যুবলীগের সভাপতি রাজ মাহমুদ কাওছার, সাধারণ সম্পাদক আহসান হাবীব কাজল, জেলা যুবলীগের সহ-সম্পাদক শরিফুল ইসলাম পিয়াল, সাবেক কাউন্সিলর এস.এম মোর্শেদ মিটন।

মাহফিলে সহ-সভাপতিত্ব করেন বগুড়া শহর স্বেচ্ছাসেবক লীগের সদস্য মামুনুর রশিদ মামুন।সভা পরিচালনা করেন ফুলবাড়ী মধ্যেপাড়া ষোলাগাড়ীর বায়তুন নূর জামে মসজিদের ইমাম মাওলানা মো. আরিফুল ইসলাম। সার্বিক সহযোগিতায় ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম অরুণ। এসময় অত্র এলাকার যুবসমাজ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ অসংখ্য ধর্মপ্রাণ মুসল্লিরা এ মাহফিলে অংশগ্রহন করেন।।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।