http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 18 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় যুদ্ধাপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব

admin
January 18, 2023 12:23 am
Link Copied!

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ায় যুদ্ধাপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত নাজমুল হুদা নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে বগুড়া র‌্যাব-১২ । সোমবার রাত ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম এসব জানান। এর আগে সন্ধ্যা ৬ টার দিকে শহরের মালগ্রাম এলাকায় র‌্যাবের যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

৭২ বছরের নাজমুল হুদা গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম গ্রামের বাসিন্দা। তবে তিনি গাজীপুরের টঙ্গীর কাজীপাড়া রোড ধরতৈল পশ্চিম পাড়া এলাকায় বসবাস করছিলেন। ২০১৭ সালের ২২ নভেম্বর নাজমুল হুদার মৃত্যুদণ্ড দেয় আন্তজার্তিক অপরাধ ট্রাইবুনাল।

এর আগে ২০১৪ সালের ২৪ অক্টোবর তিনিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়। স্কোয়াড কমান্ডার নজরুল ইসলাম জানান, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্থানী হানাদার বাহিনীর সহযোগী হিসেবে রাজাকার বাহিনীর সদস্যরা অপহরণ, খুন, নারী ধর্ষণ ও অন্যান্য মানবতা বিরোধী কাজে সরাসরি সম্পৃক্ত ছিল।

এছাড়াও তিনি যুদ্ধকালীন সময়ে জামায়াত ইসলামীর সক্রিয় সদস্য ছিলেন। স্কোয়াড কমান্ডার বলেন, মামলার রায় ঘোষণার পর থেকেই তিনি পলাতক ছিলেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় আসামি নাজমুল হুদা বগুড়া শহরের খান্দার এলাকায় এক আত্মীয়ের বাসায় আত্মগোপন করে আছেন।

এ তথ্যের ভিত্তিতে র‌্যাব -১২ ও ২ এর যৌথ একটি টিমের অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাবের এই কর্মকর্তা আরো বলেন, গ্রেপ্তার নাজমুলকে রাতেই ঢাকায় পাঠাব। আর মঙ্গলবার আন্তজার্তিক অপরাধ ট্রাইবুনালে তাকে হাজির করা হয়।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।