http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 15 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার আদমদীঘিতে ক্যান্সারে আক্রান্ত নারীকে আশ্রয়ণের ঘর থেকে উচ্ছেদের অভিযোগ

admin
December 15, 2022 11:16 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার আদমদীঘিতে দলিল মূলে বরাদ্দ পাওয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর থেকে ক্যান্সারে আক্রান্ত রোজিনা বেগম (৪০) বছর বয়সের অসুস্থ এক নারীকে উচ্ছেদের অভিযোগ উঠেছে। অসুস্থ্য রোজিনা বেগম এখন অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন। তিনি উপজেলার দমদমা গ্রামের গৃহহীন সাহাদত হোসেনের স্ত্রী। প্রধানমন্ত্রীর উপহার দেয়া আশ্রয়ন প্রকল্পে ঘরটি ফিরে পাবার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের নিকট ধর্ণা দিয়েও ফিরে পাচ্ছেননা সেই বাড়ি। অবশেষে বাড়িটি ফিরে পেতে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসারের কাছে একটি লিখিত আবেদন করেন অসুস্থ্য সেই রোজিনার স্বামী সাহাদত হোসেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে গৃহহিন পরিবারদের মাঝে উপহার হিসাবে আশ্রয়ন প্রকল্প নির্মাণ করে দলিলসহ বাড়ি হস্তান্তার করেন। এই প্রকল্পের আওতায় বগুড়ার আদমদীঘি উপজেলার দমদমা গ্রামের গৃহহিন সাহাদত হোসেনের স্ত্রী রোজিনা বেগমকে ২০২১ সালে ৭ মার্চ সান্তাহার ইউনিয়নের ছাতনী গ্রামের আশ্রয়ন প্রকল্পে একটি বাড়ি দলিল ও খারিজসহ হস্তান্তর করা হয়। এরপর থেকে ওই আশ্রায়ন প্রকল্পের বাড়িতে দিন মজুর স্বামীসহ বসবাস করছিলেন তিনি।

এদিকে শারীরিক অসুস্থ রোজিনা বেগমের চিকিৎসার টাকা ও সংসার চালানোর টাকা জোগার করতে রোজিনা বেগম ও তার দরিদ্র স্বামী সাহাদত হোসেন বেশ কিছুদিন বাহিরে ঘোরাফেরা করার কারনে আশ্রয়ন প্রকল্পের বাড়িতে বসবাস করতে পারেনি। এসময় তারা টাকা জোগার করতে মানুষের দ্বারে দ্বারে ঘুরছিলেন।

এ সুযোগে ২০২২ সালের ১০ সেপ্টেম্বর তৎসময়ের উপজেলা নির্বাহি অফিসার ফোর্সসহ রোজিনা বেগমের নামে সরকারি দলিলের মাধ্যমে বরাদ্দ পাওয়া আশ্রয়ন প্রকল্পের ঘরের তালা ভেঙ্গে মালামাল বের করে দিয়ে ওই বসত ঘরের দরজায় নতুন তালা লাগিয়ে উচ্ছেদ করেন। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা উপস্থিত ছিলেন।

এর পর থেকে ক্যান্সার রোগি রোজিনা বেগম বসত ভিটা হারিয়ে দমদমা গ্রামে অন্যের বাড়িতে আশ্রয় নিয়ে মৃত্যুর প্রহর গুনছেন। তারা হারানো আশ্রয় প্রকল্পের বাড়ি ফিরে পেতে প্রায় তিন মাস যাবত স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিবর্গের দ্বারে দ্বারে ঘুরে কোন সুরাহা করতে পারেননি। ফলে অসুস্থ্য রোজিনা বেগমকে অন্যের বাড়িতে শয্যাশায়ী রেখে তাদের আশ্রয় প্রকল্পের বরাদ্দকৃত বাড়ি ফিরে পেতে স্বামী সাহাদত হোসেন আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসারের নিকট লিখিত আবেদন করেন।

রোজিনা বেগম জানান, তিনি একজন ক্যান্সার রোগে আক্রান্ত মৃত্যু পথযাত্রী নারী। বঙ্গবন্ধুর মেয়ে প্রধানমন্ত্রীর দেয়া উপহার হিসাবে দলিলমুলে পাওয়া বাড়িতে জীবনের শেষ মুহুর্ত কাটাতে চাই। দমদমা গ্রামের খায়রুল ইসলাম জানান, রোজিনা বেগম মৃত্যু পথযাত্রী একজন ক্যান্সার রোগী তাকে আশ্রয়ন প্রকল্পের বাড়ি থেকে এভাবে উচ্ছেদ করা নিষ্ঠুরতার সামিল।

সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা বলেন, তৎসময়ে উপজেলা নির্বাহি অফিসার ওই বাড়িতে রোজিনাকে না পেয়ে ঘরে তালা লাগান। এসময় আমি শুধুমাত্র উপস্থিত ছিলাম। আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার টুকটুক তালুকদার বলেন, রোজিনা বেগমের বাড়ি ফিরিয়ে পাওয়ার একটি লিখিত অবেদন পেয়েছেন, বিষয়টি জেলা প্রশাসক মহোদয়ের সাথে যোগাযোগ করে খতিয়ে দেখা হচ্ছে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।