http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 28 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার গাবতলীতে অবৈধভাবে গভীর নলকূপ দখলের চেষ্টা, থানায় অভিযোগ

admin
March 28, 2023 5:49 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার গাবতলীতে বরেন্দ্র বহুমুখী সেচ প্রকল্প অবৈধভাবে দখলের চেষ্টা করেন এবং বৈদ‍্যুতিক মিটার ভাংচুর করেন প্রতিপক্ষ মো:সিরাজুল ইসলাম (৫৫),জরুরি সেবা ৯৯৯এ কল করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন গত শনিবার (২৫ই মার্চ) ভোর ৬ঘটিকার সময় গাবতলী উপজেলার সুখানপুকুর ইউনিয়নের তেলিহাটা ফকির পাড়া গ্রামে মাঠে অবস্থিত বরেন্দ্র সেচ পাম্পে এ ঘটনা ঘটে।

জানাগেছে,এলাকার কৃষকদের বিভিন্ন ফসলে পানি সেচের সুবিধার জন্য ২০১০সালে বগুড়া বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ গাবতলি উপজেলার সুখানপুকুর ইউনিয়নের মাসুন্দি মোজার ১১৩১ নং দাগে বিএমডিএ গভীর নলকূপ স্থাপন করে।শুরু থেকে বিএমডিএ গভীর নলকূপের অস্থায়ী অপারেটর হিসাবে একই গ্রামের মো:সিরাজুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়।

অস্থায়ী অপারেটর মো:সিরাজুল ইসলামের বিরুদ্ধে ব‍্যাপক অন‍্যায়,অনিয়ম ও দূর্নীতির অভিযোগের কারণে,বিএমডিএ বগুড়া জোন’র সহকারী প্রকৌশলী এস এম মিজানুর রহমান ২১ ডিসেম্বর ২০২২ সালে সিরাজুল ইসলামকে অপারেটরের দায়িত্ব থেকে অব‍্যাহতি দেয়।তার স্থলে একই গ্রামের মো: বাদশা প্রামানিকের ছেলে  মো:হাল্লু প্রামানিককে “অপারেটর খন্ডকালিন”নিয়োগ প্রদান করেন।

বিষয়টি অবহিত করে ২৭ ডিসেম্বর ২০২২ তারিখে সহকারী প্রকৌশলী গাবতলী উপজেলা নির্বাহী অফিসারকে বরাবর করে একটি পত্র প্রেরণ করেন।এর অনুলিপি গাবতলি উপজেলা চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রদান করেন।

ঘটনার দিন ভোর ৬ টার দিকে সিরাজুল ইসলাম তার লোকজন নিয়ে ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে ওই বরেন্দ্র বহুমুখী গভীর নলকূপ সেচ অফিস রুমে প্রবেশ করে বৈদ‍্যুতিক  মিটার ভেঙে ফেলে, ১৪টি প্রিপেইড মিটার রিচার্জ কার্ড ছিনিয়ে নিয়ে যায়।

এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘটিত হয়। অপারেটর হাল্লু,সজলসহ অনেকেই আহত হন। গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সনাতন চন্দ্র বলেন সংবাদ পেয়ে ঘটনার স্থানে এস আই রয়েল ও ত্রিদীপকে পাঠানো হয়। এবং অপারেটর খন্ডকালিন মো:হাল্লু প্রামানিক থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।অভিযোগ তদন্ত শেষে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।