http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 14 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার ধুনটে বাঙালি নদীর তীরে বিনোদনের উৎসব পার্ক নির্মাণের কাজ হচ্ছে

admin
May 14, 2023 6:01 pm
Link Copied!

এম এ রাশেদ স্টাফ রিপোর্টার:

বগুড়ার ধুনট উপজেলার বিলচাপড়ী বাঙালি নদীর তীরে উৎসব পার্ক নির্মাণের কাজ চলছে।  যা এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ী গ্রামের বাঙালি নদীর জোড়া ব্রিজে সংলগ্ন উৎসব পর্যটন কেন্দ্র  নামে পরিচিত । সারা বছর ধরে বিভিন্ন এলাকার মানুষ এখানে তাদের পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন নিয়ে  ঘুরতে আসে। তাদের ভ্রমণ পিপাসা মেটানোর জন্য, বিলচাপড়ী জোড়া বাঙালির নদীর ব্রিজে সংলগ্ন উৎসব পার্কে দুই  ঈদ উপলক্ষে মানুষ দুর দুরান্ত থেকে বিলচাপড়ী বাঙালি নদীর জোড়া ব্রিজে সংলগ্ন পর্যটন কেন্দ্র উৎসব পার্কে ঘুরতে আসেন।

বাঙালি নদীর তীরে অবস্থিত উৎসব পার্কে, নদীর এক পার্শ্বে বালুরচর, বালুর চরে বিভিন্ন ফসল, বাঙালি নদীর দুই পাশেই সুন্দর তিনটি বাজার, কলেজ, হাই স্কুল, দাখিল মাদ্রাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাফিজিয়া মাদ্রাসা রয়েছে এবং বিভিন্ন রকমের ফসলে সবুজ রঙের ছোঁয়া ও বাঙালি নদীর জোড়া ব্রিজ ঢেউয়ে প্রশান্তিময় অনুভব সবার মনে। খাবার হিসেবে এখানে বিশুদ্ধ পানি, ফুসকা, আইসক্রিম, পিয়াজি, চা কফি, বাদাম কালাই, বিভিন্ন  ফলমূল, বিভিন্ন আইটেম খাবার  ও মাখা-মাখি পাওয়া যায়। বাঙালি নদীর দুই পাড়ে বিভিন্ন দোকানপাট রয়েছে। ও নদীর ও বাঙালি নদীর খালের তিন পারি বাজার অবস্থিত।

পর্যটক শাহীন আলম, রবিউল ইসলাম, শিপন মিয়া, জান্নাতি খাতুন, রুপালি খাতুন, সুমি আক্তার জানান, জায়গাটা দেখতে অনেক সুন্দর বিলচাপড়ী বাঙালির নদীতে জোড়া ব্রিজ ও জোড়া ব্রিজ সংলগ্ন উৎসব পর্যটন পার্ক নির্মল করায় নদীর হাওয়া ও প্রকৃতির সুন্দর্যে মনটা স্নিগ্ধ শান্তিময় হয়ে যায়। এলাঙ্গী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সাবেক সদস্য ডাবলু সরকার জানান আজকাল প্রকৃত সৌন্দর্যময় স্থান বিলিনের পথে যা এখানে বিরাজ করছে সত্যি ভালো লাগলো উত্তর ধুনটের একমাত্র বিলচাপড়ী বাঙালির নদীর জোড়া ব্রিজের তীরে উৎসব পর্যটন কেন্দ্র পার্ক টি।

ভ্রমণ মানসিক স্থির ও শিক্ষায় সহায়তা করে, এখানে আসলে নৌকা ভ্রমণ ও প্রকৃতির সৌন্দর্য  অনুভবে মনটা ভালো হয়ে যায়, এবং পর্যটক বাপ্পী, রাছেল, বিপ্লব হোসেন তাদের ভ্রমণ সম্পর্কে সুন্দর অনুভুতি প্রকাশ করেন।

 


বাঙালি নদীর উপরে দুই টি জোড়া ব্রিজে নির্মাণ ও নদীর তীরে উৎসব পর্যটন কেন্দ্র পার্ক  ভ্রমণের মুল কেন্দ্রবিন্দু।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।