http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 23 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার ধুনটে সম্পত্তির দ্বন্দ্বে বোরো ফসল থেকে বঞ্চিত ৪ কৃষক

admin
March 23, 2023 2:17 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার ধুনটে পৈত্রিক সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বে বোরো ফসল থেকে বঞ্চিত ৪ কৃষক।
বুধবার (২২ই মার্চ) বিকালে ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়ন এর গোপালপুর খাদুলী গ্রামে সরেজমিনে গিয়ে জানা যায়, ঐ গ্রামের মৃত আলতাব হোসেন এর ছেলে শাহ কামাল, শাহাদাত হোসেন, শাহ আলম ও শাহআলী দীর্ঘদিন যাবত বাপ দাদার পৈত্রিক সম্পত্তি ভোগ দখল করে আসছে। এতমত অবস্থায় জমিজমা ও পূর্ব শত্রুতার জের ধরে তার চাচা ভাই আবুল হোসেন এর ছেলে রেজাউল ইসলাম, বেলাল হোসেন, হেলাল উদ্দিন ৪ কৃষকের জমিতে সেচ বন্ধ করে দেয়। এতে চার কৃষকের বোরো মৌসুমে প্রায় ১৫০ মন ধান থেকে বঞ্চিত হয়েছে। তাতে আনুমানিক ২ লক্ষাধিক টাকা ক্ষতি সাধিত হতে পারে।

ভুক্তভোগী কৃষক শাহ কামাল সংবাদ কর্মীদের জানান, গোপালপুর খাদুলী মৌজায় আমাদের পৈত্রিক সম্পত্তির ২৩ শতাংশ জমি নিয়ে বিবাদীদের সাথে মত বিরোধ সৃষ্টি হয়। তারা অবৈধ ভাবে আমাদের জমি দখল করে ঘর নির্মাণ করে এ বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান অবগত আছেন। সেই শত্রুতার জের ধরে আমাদের ৮ বিঘা জমিতে সেচ বন্ধ রেখেছে রেজাউল ও তার লোকজন।

আমি ও আমার চার কৃষক বিবাদীর নিকট সেচের পানি চাইতে পানি দিবেনা মর্মে নিষেধ করে। তখন আমরা নিরুপায় হয়ে আবার তাদেরকে সেচের কথা বললে তখন তারা আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করে তাড়িয়ে দেয়। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবগত করি,এ নিয়ে একাধিকবার স্থানীয় ভাবে বৈঠক করেও কোন নিষ্পত্তি না হওয়ায় বিগত ১৯ শে ফেব্রুয়ারী ২৩ ইং তারিখে ধুনট উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করি।

এবিষয়ে ধুনট উপজেলা নির্বাহী অফিসার সঞ্জয় কুমার মহন্ত জানান, চার কৃষকের লিখিত অভিযোগ পেয়েছি অভিযোগটি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।