http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 27 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার ধুনটে ২০ বিঘা জমির সেচ কাজে বাঁধা

admin
January 27, 2023 3:25 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার ধুনটে ২০ বিঘা জমির সেচ কাজে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে ওমর ফারুক (৩৫), জয়নাল আবেদীন (৬৫) ও আলামিন (৪০) নামের ৩ ব্যাক্তির বিরুদ্ধে।

অভিযুক্তগন উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের নাটাবাড়ী গ্রামের বাসিন্দা। একই গ্রামের মৃত ছকিম উদ্দিনের ছেলে মোস্তাফিজুর রহমান নান্নু বৃহস্পতিবার সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগ সুত্রে জানা যায়, প্রায় ১৫ বছর ধরে বৈদ্যুতিক পাম্পের সাহায্যে জমিতে পানি সেচ দেওয়ার কাজ করে আসছে মোস্তাফিজুর রহমান নান্নু। এরূপ অবস্থা চলাকালিন গত ১৫ ও ২৪ নভেম্বার সকালে জমিতে পানি প্রবেশের জন্য ড্রেন তৈরী ও সংস্কারের কাজ শেষ করে।

ওই সময় প্রতিহিংসা বসত জয়নাল আবেদীনের ছেলে ওমর ফারুক, মৃত আব্দুস সামাদের ছেলে জয়নাল আবেদীন ও মৃত আব্দুল আজিজের ছেলে আলামিন তৈরীকৃত ড্রেন ভেঙ্গে দেয়। যার ফলে অন্তত ২০ বিঘা জমির সেচ কাজ বন্ধ হয়ে যায়।

এ বিষয়ে মোস্তাফিজুর রহমান নান্নু জানান, বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে মিমাংশা করতে গেলে তারা শালিসী বৈঠক অমান্যসহ নানা ভাবে ভয় ভীতি প্রদর্শন করে।

এমতাবস্থায় সেচ কমিটির সচিব, পল্লী বিদ্যুৎ সমিতি-২ বগুড়া এর জিএম, ধুনট জোনাল অফিসের এজিএম, কৃষি কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানকে অবগত করি। পরে বৃহস্পতিবার সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করি।

সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।