http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 28 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শেরপুরে বিষাক্ত বর্জ্যে নদী দূষণ রোধে মানববন্ধন

admin
March 28, 2023 5:55 am
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার শেরপুরের সীমাবাড়ি বেটখৈর সকাল বাজার এলাকার ফুলজোর নদীর তীরে এসআর কেমিক্যাল ও মজুমদার ফুড প্রোডাক্টসের বিষাক্ত কেমিক্যাল যুক্ত বর্জ্য ফুলজোর বাঙ্গালী নদীতে ফেলে দুষণ করার প্রতিবাদ ও দুষণ রোধে সোমবার (২৭ মার্চ) দুপুরে মানববন্ধন করেছে ফুলজোর নদী রক্ষা সংগ্রাম পরিষদ।

মানববন্ধনে বক্তারা বলেন, মির্জাপুর ইউনিয়নের রাজাপুর এলাকার এসআর কেমিক্যাল ও ভবানীপুর ইউনিয়নের ছোনকা এলাকার মজুমদার ফুড প্রোডাক্টসের বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত বর্জ্য ফুলজোর নদীতে ফেলার কারণে নদীর মাছ বিলীন হয়ে যাচ্ছে। যে নদীতে এলাকার হিন্দু মুসলমানরা প্রতিদিন গোসল করতো বিষাক্ত বর্জ্যরে কারণে সেটিইও এখন বন্ধ।

এমনকি গবাধি পশুও নদীর পানি খেতে পারছেনা। বক্তারা আরো বলেন, এসময় নদীতে অনেক মাছ পাওয়া যেত। সেই মাছ খেয়ে আমরা জীবন যাপন করতাম। এখন আর সেই মাছ নেই বিষাক্ত ওই বর্জের কারণে। আমরা এর পরিত্রান চাই।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সীমাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নান খান, মৎস ব্যবসায়ী তৌহিদুল ইসলাম বাবু, সচেতন এলাকাবাসী হাসিবুল ইসলাম, মাহবুব আলম পলাশ, মাজেদা খাতুন, হাসানুল সেতু প্রমূখ।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।