http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 24 April 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া শিবগঞ্জে বিউটি পার্ক এন্ড রিসোর্ট পর্যাটকদের পদচারণায় মুখরিত

admin
April 24, 2023 11:44 am
Link Copied!

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার শিবগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামে গড়ে উঠা বিউটি পার্ক এন্ড রিসোর্টে এবার ঈদে প্রাণের মেলা পরিলঙ্খিত হয়েছে। দিন দিন পার্কটি জনপ্রিয়তা লাভ করছে।

ঈদের দিন ও ঈদের ২য় দিনে প্রায় ৩০হাজার পর্যটকদের পদচারণায় মুখরিত হয়েছে এ পার্কটি।
বগুড়া শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তরে শিবগঞ্জ উপজেলার গুজিয়া বন্দরের পার্শ্বে মাঝপাড়া গ্রামে বিউটি পার্ক এন্ড রিসোর্টটি গড়ে উঠেছে।

২০১৯ সালের ডিসেম্বরে পার্কটি চালু হলেও বর্তমানে এ পার্কটির সৌন্দর্য্যে ইতোমধ্যে পর্যটক ও শিশুদের মেধা বিকাশের মাধ্যম হিসাবে আত্মপ্রকাশ করেছে। এ পার্কের মনোরম পরিবেশ, কারুকার্য ও প্রকৃতির সবুজ ছায়াঘেরা পরিবেশে কিছুটা সময়ের জন্য খুঁজে পাওয়া যায় নির্মল আনন্দ।

মাইক্রোবাস, মোটর সাইকেল, প্রাইভেট কার, সিএনজিসহ প্রায় সকল পরিবহনেই আসা যায় এ পার্কটিতে।
পার্কটিতে শিশুদের বিনোদনের জন্য রয়েছে ট্রেন, মিনি চিড়িয়াখানা, মাছপুকুর, পাড়ারের ঝর্ণা, ডিজে ঝর্ণা ও সুইমিংপুলসহ বিভিন্ন ধরণের রাইড।

ঈদ পুনর্মিলনী, পিকনিক, কনফারেন্স, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলার আয়োজন করা যাবে এ পার্কে।
এবার ঈদ-উল-ফিতরের প্রথম দুইদিনে এ পার্কে প্রায় ৩০হাজার পর্যটকের আনাগোনা লক্ষ করা গিয়েছে। যার অধিকাংশই বগুড়া, জয়পুরহাট, নওগাঁ ও গাইবান্ধা জেলার।

কালাই উপজেলা থেকে ঘুরতে আসা সোহাগ মিয়া বলেন, পার্কে পরিবেশ খুব ভালো । আমি স্ব-পরিবারে এ পার্কে বেড়াতে এসেছি। পার্কের ভেতরের কারুকার্য, চিড়িয়াখানা বিভিন্ন প্রাণি দেখে আমি মুগ্ধ হয়েছি।
শিবগঞ্জ সুলতানপুর গ্রামের আরমান বলেন, প্রচন্ড গরমেও আমি পরিবারসহ এ পার্কে ঘুরতে এসেছি। পার্কের পরিবেশ ভালো হলেও আসা যাওয়ার রাস্তার অবস্থা নাজুক।

পার্কটির প্রতিষ্ঠাতা সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম বলেন, পার্কটির সৌন্দর্য্যে বৃদ্ধি ও সম্প্রসারণের কাজ করে যাচ্ছি। এবারে পার্কে ব্যাপক পর্যটকের আগমন ঘটছে। দুই দিনে প্রায় ৩০হাজার টিকেট বিক্রি হয়েছে। পার্কটি আগত বিনোদন প্রেমীদের মনে জায়গা করে নিতে পারলেই আমার প্রচেষ্টা সফল হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।