http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 15 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বাংলা হিলি ইমিগ্রেশন দিয়ে বেড়েছে যাত্রী পারাপারের চিত্র

admin
March 15, 2023 2:17 pm
Link Copied!

এম,ডি রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-

দিনাজপুর হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রীর সংখ্যা,গত মাসের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। এদের মধ্যে কেউ চিকিৎসার জন্য,বেড়াতে আবার কেউ ফিরে আসছেন ভারত থেকে।

ইমিগ্রেশন কর্তৃপক্ষ বলছে,গত কয়েকদিন ধরে সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষদের তাদের তীর্থস্থান কাশীতে যাচ্ছেন বলে চলতি মাসে এই চেকপোস্ট দিয়ে আগের তুলুনায় যাত্রী পারাপার একটু বেড়েছে।
দিনাজপুরে ইকবাল হোসেন বলেন,আমি নিজের চিকিৎসার জন্য গত মাসের প্রথম সপ্তাহে ভারতের বেঙ্গালুরুতে গিয়েছিলাম। চিকিৎসা শেষে ব্যবস্থাপত্র নিয়ে দেশে ফিরলাম।

নাটোরের বাগাতিপাড়ার শ্রী জয়রাম সুত্রধর বলেন,আমি ভারতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছি। ভারত অনেক আত্মীয়-স্বজন আছেন। মাঝে মধ্যে তাদের সঙ্গে দেখা করতে যাই। তারাও বেড়াতে আসেন বাংলাদেশে। সপ্তাহ খানেক থেকে ফিরে আসবো।
ভারতগামী যাত্রী পাবনার বেড়া উপজেলার শ্রী গোপাল রায় বলেন,তীর্থযাত্রায় (কাশী) যাচ্ছি। অনেকদিনের বাসনা ছিল জীবনে একবার হলেও তীর্থযাত্রায় যাবো। বয়স হচ্ছে,তাই ধর্মীয় কাজটা সেরে আসি।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি মো: আশরাফুল ইসলাম বলেন,আমি চলতি মাসেই এখানে যোগদান করেছি। গত মাসের চেয়ে এই মাসে যাত্রী পারাপার একটু বেড়েছে। গত সপ্তাহের একদিনেই ১৮০ জন যাত্রী তীর্থযাত্রায় গেছেন। ওসি আরও বলেন,এছাড়াও অনেকে যাওয়া-আসা করছেন বিজনেস ভিসা,টুরিস্ট ভিসা ও মেডিক্যাল ভিসাসহ স্টুডেন্ট ভিসা। সব মিলে জনসাধারণের যাতায়াতের সংখ্যা বেড়ে চলেছে বলে জানান।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।