http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 28 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বিরামপুর পলাশবাড়ী রেল ক্রসিং গেটম্যানের দায়িত্বে উদাসীনতা দুর্ঘটনার সম্ভাবনা

admin
January 28, 2023 11:16 pm
Link Copied!

মোহাম্মদ রেজওয়ান আলী,
বিরামপুর দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুর বিরামপুরে পলাশবাড়ী রেলক্রসিং গেটম্যানের দায়িত্বের অবহেলায় বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনার চিত্র দেখা গেছে। আজ (২৮শে জানুয়ারী ২০২৩) দিনাজপুর বিরামপুর পলাশবাড়ী রেলক্রসিং গেটম্যানের দায়িত্ব অবহেলার কারণে বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনার চিত্র সরজমিনে জানা যায়।

এ বিষয়ে সরোজমীনে জানার জন্য আজ সকাল ৯:৫৫ মিনিট ঘটিকার সময় উক্ত বিরামপুর পলাশবাড়ী রেল রেলক্রসিং স্থানে উপস্থিত হলে জানা যায় উক্ত রেলগেটের গেটমেন অনুপস্থিত দেখা যায়। ঠিক একই সময় উক্ত গেটম্যান কোথা থেকে যথাস্থানে হাজির হলে প্রতিবেদক তার নিকট জানতে চায় আপনার ডিউটি কয়টা থেকে আরম্ভ।

এমন কথা জানতে চাওয়ার সাথে সাথেই উক্ত গেটম্যান রাগান্বিত হয়ে বলতে থাকেন কেন বলতে হবে আমি বলতে বাধ্য নই আবোল-তাবোল কথার এক পর্যায়ে উশৃঙ্খলতার চিত্র প্রকাশ করেন।

এ বিষয়ে পার্শ্ববর্তী জনগণ এবং চলাচলরত জনসাধারণের নিকট এ বিষয়ে জানতে চাইলে তারা জানান প্রায় প্রতিনিয়ত উক্ত রেল ক্রসিংয়ের গেটম্যানের দায়িত্বে থাকা ছেলেটি তার দায়িত্বে অবহেলার করে থাকেন। উক্ত রেল ক্রসিং এর গেটম্যান যখন মন চায় তখন সে কাজে যোগদান করেন আবার যখন ইচ্ছে হয় তখনই স্থান ত্যাগ করে চলে যান।

ফলে যাতায়াতের যাত্রীগণের বড় ধরনের জীবনের ঝুঁকি নিয়ে উক্ত রেল ক্রসিং পার হতে হয়।
তারা আরো জানান উক্ত রেল ক্রসিং গেটম্যান স্থানীয় কিছু খারাপ ছেলেদেরকে নিয়ে প্রতিনিয়ত সময়ে অসময়ে দলবদ্ধভাবে মাদকদ্রব্য সেবন করানো দেখা যায়।

উক্ত রেল ক্রসিং দিয়ে বিরামপুর থেকে অনেক মানুষ পূর্ব দিকে যাতায়াত করে থাকেন। ৪নং দিওড় ইউনিয়নের এক তৃতীয়াংশ জনসাধারণ পাশাপাশি বিরামপুর পৌরসভার ৭ নং ওয়ার্ডের দুই তিন গ্রামের জনসাধারণ উত্তর রেল ক্রসিং দিয়ে প্রতিনিয়ত পারাপার হতে হয়।

বিশেষ করে স্কুল মাদ্রাসা এবং কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী সহ জনসাধারণের জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হয়। এ বিষয়ে স্থানীয় জনসাধারণের নিকট জানতে চাইলে তারা জানান অতি শীঘ্র স্থানীয় রেল ডিপার্টমেন্ট ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের উক্ত বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।