http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 26 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

মাহে রমজান মাসজুড়ে বিনা লাভে চাল বিক্রি করছেন শাহাদাত

admin
March 26, 2023 6:43 am
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্কঃ

রমজানে বিনা লাভে চাল বিক্রি করছেন ঝালকাঠির নলছিটি উপজেলার মুনত্বাকিম ট্রেডার্সের মালিক শাহাদাত ফকির। গত চার বছর ধরে পুরো রমজান মাস জুড়ে পাইকারি দামে চাল বিক্রি করছেন তিনি। এ নিয়ে প্রশংসায় ভাসছেন তিনি।

শাহাদাত ফকির জানান, ব্যবসাতো সারা বছরই করি। রমজান মাস হলো রহমতের মাস। এ মাসে সাধারণ মানুষের জন্য কিছু করতে পারলে অন্যরকম ভালো লাগা কাজ করে। তাই সিদ্ধান্ত নিয়েছি এ মাসে বিনা লাভে চাল বিক্রি করবো। এমনিতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেশি। এ সময়ে সবাইকে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো উচিত।

তিনি আরও জানান, গত চার বছর ধরে প্রতি রমজানে এ উদ্যোগ নিয়ে থাকি। বিগত রমজানে সাধারণ ক্রেতাদের বেশ সাড়া পেয়েছি। সে সময়ে প্রায় এক হাজার বস্তা চাল মুনাফা ছাড়া বিক্রি করেছি। আশাকরি এবারের রমজানেও ভালো বিক্রি হবে। এ উদ্যোগের কারণে চাল ব্যবসায়ীরা আমার ওপর নাখোশ হন। আমি তাদের আহ্বান করবো আপনারাও রমজানে এ মহৎ কাজে শরিক হন।

তার দোকানে চাল কিনতে আসা নাসির উদ্দিন বলেন, এ সময়ে এক টাকাও মূল্যবান। তার কারণে যদি একশ টাকা বেঁচে যায় সেটি দিয়ে এক কেজি ছোলা কিনতে পারবো। যা আমার অনেক উপকারে আসবে। আমি শাহাদাত ফকির ভাইকে সাধুবাদ জানাই। তার এ মহৎকাজ একটা উদাহরণ হয়ে থাকবে।

এছাড়াও শাহাদাত ফকির বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত। করোনাকালীন সময়ে শাবাব ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় মৃত মানুষদের দাফনকাজ করে সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছেন তিনি। তার মায়ের (সামসুন্নেহার ফাউন্ডেশন) নামে একটি সংগঠন করেছেন তিনি। ওই ফাউন্ডেশন থেকে অসহায় রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিতেন।

এ বিষয়ে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাত আরা নাহিদ জানান, এটা নিশ্চয়ই একটি মানবিক কাজ। আমি তাকে সাধুবাদ জানাই।।

প্রাণের শহর বিডি/ অনলাইন…

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।