http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 28 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর ৫০ টাকার স্মারক নোট অবমুক্ত

admin
December 28, 2022 11:56 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

বাংলাদেশের প্রথম মেট্রোরেলের শুভ উদ্বোধন উপলক্ষে বাংলাদেশ ব্যাংকের মুদ্রণ করা ৫০ টাকা মূল্যমানের স্মারক নোটে আমার তোলা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ছবিটি ব্যবহৃত হয়েছে। অনেক অনেক কৃতজ্ঞতা বঙ্গবন্ধুকন্যা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রথম মেট্রো রেলের উদ্বোধন উপলক্ষে ৫০ টাকা মূল্যমানের একটি স্মারক নোট অবমুক্ত করেছেন।

প্রধানমন্ত্রী আজ রাজধানীর উত্তরায় দিয়াবাড়িতে দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধনী অনুষ্ঠানে এই স্মারক নোট অবমুক্ত করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণিষ্ঠ কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র ছোট বোন শেখ রেহানা এ সময় বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, নোটের এক পাশে মেট্রো রেলের ব্যাকগ্রাউন্ডসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি থাকবে। অপর পাশে মেট্রো রেলের ছবি থাকবে। ২৯ ডিসেম্বর থেকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল শাখা থেকে এবং পরে অন্যান্য শাখা থেকে জনসাধারণ এই নোট সংগ্রহ করতে পারবে। বাংলাদেশ ব্যাংকের গভর্নর মো. আবদুর রউফ তালুকদার স্বাক্ষরিত এই স্মারক নোট খাম ছাড়া ৫০ টাকা এবং খামসহ ১ শত টাকা দিয়ে ক্রয় করা যাবে। বাসস।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।