https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 21 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কক্সবাজার
  7. কিশোরগঞ্জ
  8. কৃষি বার্তা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. খোলা কলাম
  12. গনমাধ্যাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চট্টগ্রাম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার কাহালুতে বিনামুল্যে সার ও বীজ বিতরনের উদ্বোধন

admin
November 21, 2022 5:37 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, শীতকালীন পেঁয়াজ, মুগ ও মসুর ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বগুড়ার কাহালু উপজেলার ৪ হাজার ২”শ ৭০ জন চাষিকে দেওয়া হচ্ছে কৃষি প্রণোদনা। সোমবার উপজেলা কৃষি অফিসের আয়োজনে সরকারি প্রণোদনার বিনামুল্যে সার ও বীজ বিতরনের উদ্বোধন করা হয়।
উক্ত সার ও বীজ বিতরণের উদ্বোধন করেন কাহালু উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সবুজ কুমার বসাক।

এ সময় উপস্থিত ছিলেন কাহালু উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রশিদ লালু, রওশন আকতার, উপজেলা কৃষি অফিসার মোসা. জান্নাতুল ফেরদৌস, অতিরিক্ত কৃষি অফিসার ধীমান ভূষন, কৃষি সম্প্রসারণ অফিসার রাকিব হাসান, উপ-সহকারি কৃষি অফিসার তপন কুমার রায়, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার মাসুদ রানা, কাহালু পৌরসভার কাউন্সিলর আছমা বেগম সহ অন্যান্য উপ-সহকারি কৃষি অফিসার ও কৃষকবৃন্দ।

সংশ্লিষ্ট সুত্রমতে চাষিরা প্রতি বিঘা গম চাষের জন্য ২০ কেজি গম বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি পাচ্ছেন। বিঘাপ্রতি ভুট্টা চাষে ২ কেজি ভুট্টা বীজ ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি। সরিষাচাষে বিঘাপ্রতি ১ কেজি পেঁয়াজ বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি। মুগ ও মসুরচাষে বিঘাপ্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি পাবে তালিকা ভুক্ত চাষিরা।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।