https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 26 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

আজীবন মানুষের কল্যাণে কাজ করতে চাই : ভাইসচেয়ারম্যান প্রার্থী মুনসী সাইফুল বারী ডাবলু

admin
February 26, 2024 4:08 pm
Link Copied!

মিন্টু ইসলাম

আসন্ন উপজেলা নির্বাচনে ভাইসচেয়ারম্যান প্রার্থী বগুড়া শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক প্রকাশক সাইফুল বারী ডাবলু শেরপুর উপজেলার ১০ টি ইউনিয়নের সাধারণ মানুষের সাথে গণসংযোগ করেছেন। আজ ২৬ ফেব্রুয়ারি শেরপুর শহরের বাসস্ট্যান্ডের ব্যবসায়ী ও খেটে খাওয়া দিনমজুরদের সাথে গনসংযোগকালে সাংবাদিকদের বলেন আমি ছোট বেলা থেকেই অবহেলিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছি। আজীবন মানুষের কল্যানে কাজ করতে চাই।

আগামীতে কোন সুযোগ পেলে সমাজের অবহেলিত মানুষের অধিকার, সমাজে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করতে চাই। আমার দলীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী বন্ধু বান্ধব ও শুভাকাক্ষীদের পরামর্শে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য আমি সিদ্ধান্ত নিয়েছি। দলমত নির্বিশেষে আমি আপনাদের সকলের দোয়া ও রায় প্রত্যাশা করছি। আওয়ামী লীগ একটি বড় রাজনৈতিক সংগঠন, আমি সেই সংগঠনের একজন ক্ষুদ্র কর্মী। এই সংগঠনে অনেক যোগ্য নেতা ও সংগঠক রয়েছে। আমি ২০০৯ সালে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলাম। দলীয় নেতাকর্মী ও সমর্থকদের আন্তরিক প্রচেষ্টায় প্রায় অর্ধলক্ষাধিক ভোট পেয়েছিলাম তবুও পরাজয় বরণ করতে হয়েছিলো। বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও আমাদের রাজনৈতিক পরিবারের অভিভাবক নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য জননেতা আলহাজ্ব মজিবর রহমান মজনু’র আর্শিবাদ এবং আওয়ামী লীগ যদি আমার দীর্ঘ রাজনৈতিক কর্মকান্ড বিবেচনা করে যে কোন দায়িত্ব দেয় তাহলে অবশ্যই সেই দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করবো ইনশাল্লাহ।

সাইফুল বারী ডাবলুর সংক্ষিপ্ত পরিচিতি নিম্নরুপ:
বগুড়ার শেরপুর উপজেলার বিশিষ্ট সমাজসেবক মরহুম মুনসী আব্দুল মালেক এর ৪র্থ ছেলে আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু। ১৯৫৮ সালে মা মোছা: খাদিজা খানমের গর্ভে আমার জন্ম। সাইফুল বারী ডাবলু নামেই শেরপুর উপজেলায় আমি সর্বাধিক পরিচিত। কৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ছোনকা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও শেরপুর ডিগ্রী কলেজে আমি লেখাপড়া করেছি। ভাটরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করলেও সাংবাদিকতাকেই পেশা হিসেবে গ্রহন করি। কলেজ জীবন থেকেই লেখালেখি ও সাংবাদিকতার সাথে জড়িয়ে পড়ি। আমি শেরপুরের ইতিহাস, হজ্বের কাফেলা, হিলি থেকে কাশ্মির, শিকড়ের সন্ধানে, জীবনের গল্প সহ বিভিন্ন এলিখে প্রকাশ করেছি। আমি বগুড়ার সু-প্রাচীন শেরপুর শহর থেকে প্রকাশিত প্রথম ও বগুড়া জেলার একমাত্র সরকারী মিডিয়ালিষ্ট ভুক্ত বহুল প্রচারিত পাঠকপ্রিয় সাপ্তাহিক পত্রিকা সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক, বহুল প্রচারিত অনলাইন পত্রিকা শেরপুর নিউজ ২৪ ডট নেট এর উপদেষ্টা সম্পাদক, জাতীয় দৈনিক সংবাদের প্রতিনিধি। জাতীয় দৈনিক বাংলার বাণী ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি ছিলাম, বগুড়া থেকে প্রকাশিত উত্তরাঞ্চলের প্রথম দৈনিক পত্রিকা দৈনিক বংলাদেশ এর ষ্টাফ রিপোটার ও মফস্বল বার্তা সম্পাদক এবং বহুল প্রচারিত দৈনিক উত্তরবার্তায় সহ সম্পাদক ও মফস্বল বার্তা সম্পাদক হিসাবে প্রায় বিশ বছর দায়িত্ব পালন করেছি। আমি ঐতিহ্যবাহী বগুড়া প্রেসকাবের একজন গর্বিত সদস্য। আমি ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ি। ১৯৭৩ সালে তৎকালীন ছাত্রনেতা (বর্তমান এমপি) আলহাজ্ব মজিবর রহমান মজনু আমাকে ছোনকা হাইস্কুল ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব প্রদান করেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর বাংলাদেশ আওয়ামী লীগসহ ছাত্রলীগের রাজনৈতিক কর্মকান্ড বন্ধ করে দেয়া হয়। দীর্ঘদিন রাজনৈতিক কর্মকান্ড বন্ধ থাকার পর আলহাজ্ব মজিবর রহমান মজনু আমাকে শেরপুর উপজেলার যুবসমাজকে সংগঠিত করার দায়িত্ব দেন।

১৯৮৪ সাল থেকে প্রায় একযুগ শেরপুর উপজেলা আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছি। শেরপুর উপজেলা যুবলীগের আহবায়ক ও বগুড়া জেলা যুবলীগের সহ সভাপতি ছিলাম। আমি শেরপুর উপজেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও দুই মেয়াদে যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেছি। আমি শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ছিলাম এবং বর্তমানেও শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। আমি উপজেলা স্কাউট্স এর সহ সভাপতি, শেরপুর নাগরিক স্বার্থ সংরক্ষন কমিটির সভাপতি, শেরপুর সার্বিক উন্নয়ন সংসার সভাপতি। আমি দীর্ঘদিন যাবৎ শেরপুর ইউনিভার্সাল টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি। আমি ভাটরা ইয়াছন্নেছা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি, ভাটরা নূর কুদ্দুস জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি, শেরপুর কেন্দ্রীয় শাহী জামে মসজিদ পরিচালনা কমিটির কার্যকরি সভাপতি, শেরপুর শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, শেরপুর কাদের সুফিয়া অটিস্টিক এন্ড প্রতিবন্ধী স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি, শাহনাজ পারভীন স্কুল অব হ্যাভেন ফর হিউম্যানেটির ম্যানেজিং কমিটির সভাপতি। এছাড়া বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও শ্রমিক সংগঠনের সাথেও জড়িত রয়েছি। মহান আল্লাহ তালাহ পবিত্র কোরআন শরীফের সূরা আল ইমরানের মধ্যে মানুষকে উদ্দেশ্য করে বলেছেন তোমাদের সষ্টি করা হয়েছে মানুষের কল্যানের জন্য। তাই আমি আজীবন মানুষের কল্যানে কাজ করতে চাই (আমি শেরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে মহান আল্লাহতালার অশেষ রহমত ও শেরপুর উপজেলার সর্বস্তরের মানুষের দোয়া ও রায় প্রত্যাশা করি। আগামীতে আমি কোন দায়িত্ব পেলে সমাজের অবহেলিত মানুষের আধিকার, আইনের শাসন ও ন্যায় বিচারপ্রতিষ্ঠায় কাজ করবো ইনশাল্লাহ। এজন্য সাইফুল বারী ডাবলু বগুড়ার শেরপুর উপজেলার সর্বস্তরের মানুষের কল্যাণে কাজ করবেন বলে জানিয়েছেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।