https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 19 November 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

আজ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারত-অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশে খেলবেন যারা

admin
November 19, 2023 8:34 am
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

আজ আরও একবার বিশ্বকাপ শিরোপার সামনে অস্ট্রেলিয়া। এবার শিরোপা জিতে গেলে টুর্নামেন্টে ষষ্ঠবারের মতো সেরা হওয়ার গৌরব অর্জন করবে অজিরা। তবে অজিদের সামনে এবার কঠিন পরীক্ষা। প্রতিপক্ষ হিসেবে থাকছে ঘরের মাঠে অপ্রতিরোধ্য ভারত।

এবারের বিশ্বকাপে একটি ম্যাচেও হারেনি রোহিত শর্মার দল। হার তো দূরের কথা, কোনো ম্যাচে তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেনি কেউ। এমন প্রতিপক্ষের সামনে এবার অস্ট্রেলিয়া। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রোববার (১৯ নভেম্বর) জমজমাট এক লড়াই প্রত্যাশা করছেন ক্রিকেট ভক্তরা।

বিশ্ব আসরের ফাইনালে ভারতের একাদশ থাকতে পারে অপরিবর্তিত। পুরো টুর্নামেন্টে অপরাজিত দল ভারত একাদশ নিয়ে খুব একটা পরীক্ষা-নিরীক্ষা করেনি। তাই সেমিফাইনালের একাদশই অপরিবর্তিত থাকার সম্ভাবনা বেশি।

ওপেনিংয়ে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে থাকবেন শুভমান গিল। তিনে নামবেন ভারতীয় দলের এবং টুর্নামেন্টের সেরা ব্যাটার বিরাট কোহলি। চার এবং পাঁচে শ্রেয়াস আইয়ার এবং লোকেশ রাহুল। ছয় এবং সাতে যথাক্রমে সূর্যকুমার যাদব এবং রবীন্দ্র জাদেজা।

টুর্নামেন্টজুড়েই ভারতীয় বোলিং লাইন ছিল সবচেয়ে সেরা। জাসপ্রীত বুমরাহর সঙ্গে শুরুতে দারুণ বোলিং করেছেন মোহাম্মদ সিরাজ। শুরুর দিকে কয়েক ম্যাচে না থাকলেও স্বপ্নের মতো কামব্যাক করেছেন মোহাম্মদ শামি। কুলদীপ যাদব এবং জাদেজাও আছেন দারুণ ছন্দে।

ঘরের মাঠের বিশ্বকাপে ভেন্যু সম্পর্কিত সুবিধা নিয়েছে ভারত, এমন গুঞ্জন ছিল শুরু থেকেই। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে পিচই বদলে দেয়া হয়েছে, এমন সংবাদ প্রচার করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। তবে পিচ-টস এসব নিয়ে ভাবছে না অস্ট্রেলিয়া, অর্থাৎ সব ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত প্যাট কামিন্সের দল।

আহমেদাবাদের পিচ পরিদর্শন করে সংবাদ সম্মলেনে অজি অধিনায়ক জানিয়েছেন যে, পিচ হবে অনেক রানের। সে হিসেবে একজন বাড়তি পেস অলরাউন্ডার নিতে পারে অস্ট্রেলিয়া। একাদশে ফিরতে পারেন ক্যামেরন গ্রিন বা মার্কাস স্টয়নিস। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন মিচেল মার্শ।

তবে মার্শকে বাদ দেয়ার সম্ভাবনা কমই। টুর্নামেন্টে এখন পর্যন্ত ব্যাট হাতে বেশ ভালোই ঝলক দেখিয়েছেন তিনি। ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেড অপরিবর্তিতই থাকছেন। মিডল অর্ডারে স্টিভেন স্মিথ খুব একটা সফলতা না পেলেও অভিজ্ঞ এই ব্যাটারে ভরসা রাখার সম্ভাবনা বেশি।

মার্নাস লাবুশেন এবং গ্লেন ম্যাক্সওয়েল মিডল অর্ডারে দারুণ ব্যাটিং করেছেন পুরো টুর্নামেন্টে। উইকেটরক্ষক ব্যাটার হিসেবে থাকবেন জস ইংলিস।

বল হাতে টুর্নামেন্টে অজিদের হয়ে আলো কেড়েছেন অ্যাডাম জাম্পা। প্রায় ম্যাচেই দলের প্রয়োজনের সময় উইকেট এনে দিয়েছেন তিনি। আর পেস বোলিংয়ে থাকছেন প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবং জশ হ্যাজেলউড ত্রয়ী।

ভারতের সম্ভাব্য একাদশ

শুভমান গিল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, জাসপ্রীত বুমরাহ ও কুলদ্বীপ যাদব।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ/ক্যামেরন গ্রিন/মার্কাস স্টয়নিস, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিশ, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

প্রাণের শহর বিডি/খেলাধুলা

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।