https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 29 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা: স্বামীর যাবজ্জীবন!

admin
February 29, 2024 10:05 pm
Link Copied!

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার শেরপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার ১১ বছর পর আসামি শামীম প্রামাণিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত শামীম জেলার শেরপুর উপজেলার দক্ষিণ আমইন এলাকার বাসিন্দা। একই মামলায় শামীমের বাবা-মাসহ অপর তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আশেকুর রহমান সুজন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১২ সালে শামীমের সঙ্গে নাজিরা খাতুন নামের এক নারীর বিয়ে হয়। বিয়ের সময় নাজিরার বাবা ইউসুফ আলী মেয়ের জামাইকে দেড় লাখ টাকা ও দুই ভরি সোনা দেন। ওই সময় তিনি আরও ৫০ হাজার টাকা এক বছরের মধ্যে দেওয়ার দাবি জানান। এ টাকার জন্য স্ত্রী নাজিরাকে প্রায়ই মারধরসহ শারীরিক নির্যাতন করতেন শামীম।

২০১৩ সালের ৫ মে যৌতুকের আরও ৫০ হাজার টাকা আনার জন্য নাজিরাকে চাপ দেন। টাকা আনতে অস্বীকার করলে কাঠের খড়ি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে নাজিরাকে হত্যা করেন শামীম।

পরে ওইদিন রাতেই নাজিরার বাবা ইউসুফ আলী বাদী হয়ে মেয়ে জামাই শামীম, তার বাবা-মাসহ চারজনের বিরুদ্ধে শেরপুর থানায় হত্যা মামলা করেন। ওই মামলায় সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে শামীমকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত। বাকি অপর তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।