https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 10 May 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার নন্দীগ্রামে চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে ১১জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল

admin
May 10, 2024 12:29 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার নন্দীগ্রামে চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ১১জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেছেন। এ উপজেলায় ৪৯টি কেন্দ্রে আগামী ৫ জুন ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।
বৃহস্পতিবার (৯ই মে) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৫জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন অনলাইনে মনোনয়ন দাখিল করেন।

চেয়ারম্যান পদে পাঁচজন হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা, বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা শামছুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেতা নজিবুল্লাহ মজনু মন্ডল ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চারজন হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্ত, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শুভ আহম্মেদ, উপজেলা যুব সংহতির আহবায়ক সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল এবং সাবেক ইউপি চেয়ারম্যান এ্যাড. ইলিয়াস আলী।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবনী আকতার বানু ও মহিলা আওয়ামী লীগ নেত্রী খালেদা বেগম।
এ তথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাচন কার্যালয় জানায়, ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত নন্দীগ্রাম উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৩৪৯ জন এবং নারী ভোটার ৭৮ হাজার ৮৪১ জন। তফসিল অনুযায়ী, চতুর্থ ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৯ মে ।

মনোনয়নপত্র বাছাই হবে ১২ মে। মনোনয়নপত্র বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে ১৩ থেকে ১৫ মে পর্যন্ত আপিল দায়ের করা যাবে। ১৬ থেকে ১৮ মে আপিল নিষ্পত্তি হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে এবং প্রতীক বরাদ্দ হবে ২০ মে। আগামী ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।