https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 22 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে “শতকণ্ঠে একুশের গান-কবিতা” অনুষ্ঠানে পুলিশ সুপার বগুড়া

admin
February 22, 2024 5:00 am
Link Copied!

বগুড়া প্রতিনিধি:

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা শতকণ্ঠে একুশের গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো, একুশে ফেব্রুয়ারি’ ও আল মাহমুদের ‘একুশের কবিতা’ পরিবেশন করে।

জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, বগুড়া (অ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মহোদয় ‘শতকণ্ঠে একুশের গান-কবিতা’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জনাব শাহাদৎ আলম ঝুনু, অধ্যক্ষ, পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, বগুড়া উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহোদয় বলেন, বাঙালী চেতনা ও ভাষার প্রতি সকলের ভালবাসা থাকতে হবে। সকলকে শুদ্ধভাবে বাংলায় কথা বলতে হবে। যখন বাংলায় কথা বলব তখন সম্পূর্ণ বাংলায় কথা বলব। কারণ এই ভাষার জন্য আন্দোলন হয়েছে। এদেশের সোনার ছেলেদের বুকের তাজা রক্তে রাজপথ রঞ্জিত হয়েছে। তাদের আত্মত্যাগের প্রতি আমাদের শ্রদ্ধা নিবেদন করতে হবে। ভাষার জন্য যারা আত্মাহুতি দিয়েছেন ও ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস সকল শিক্ষার্থীর মাঝে ছড়িয়ে দিতে হবে।

শতকণ্ঠে একুশের গান ও কবিতা অনুষ্ঠানে সহকারী শিক্ষক আল আমিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক ফেরদৌস আলম, কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি জ্যেষ্ঠ প্রভাষক নাছিমা খাতুন, স্কুল শাখা শিক্ষক প্রতিনিধি ইবনুল তাশরিফ, ৯ম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া আফরোজ। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন বাচিক শিল্পী আব্দুল মোবিন জিন্নাহ, বিদ্যালয়ের সহকারি শিক্ষক রিপন কুমার সরকারের পরিচালনায় শতকণ্ঠে একুশের গান ও কবিতা, দলীয় গান এবং সহকারি শিক্ষক মাসুকুর রহমানের পরিচালনায় শিক্ষার্থীরা দলীয় নৃত্যে অংশগ্রহণ করে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।