https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 10 May 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া শেরপুরে উপজেলা নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

admin
May 10, 2024 12:49 am
Link Copied!

শেরপুর বগুড়া প্রতিনিধি:

বগুড়ার শেরপুরে আগামী ৫ জুন উপজেলা নির্বাচন উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদি  ও সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেন এর  কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচনের জন্য মোট ১৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন।

বৃহস্পতিবার ৯ মে সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা অনলাইনে এবং স্বশরীরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো. সুমন জিহাদীর নিকট মনোনয়নপত্র দাখিল করেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাকির হোসেন এই তথ্য নিশ্চিত করে জানান, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহজামাল সিরাজী, যুবলীগের নেতা জনবন্ধু এমএ হান্নান, বগুড়া জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি জাকারিয়া তারেক বিদ্যুৎ ও মোঃ রুবেল আহমেদ। আর ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নূরে আলম সানি, গাড়ীদহ পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম কিরণ, শেরপুর পৌর ছাত্রলীগের সভাপতি রনি সরকার, সাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন ও বিধান কুমার ঘোষ মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিল্পী বেগম, কৃষকলীগের নেত্রী মর্জিনা বিবি, স্থানীয় উপজেলা মহিলা আওয়ামীলীগের নেত্রী ফিরোজা খাতুন, ফাতেমা খাতুন ও শিখা খাতুন মনোনয়নপত্র দাখিল করেন।

এই নির্বাচন কর্মকর্তা আরো জানান, এই উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে মোট ১৬জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯২ হাজার ৯৬৯জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৩ হাজার ৮৫৪ জন এবং মাহিলা ভোটার ১ লাখ ৪৯হাজার ১১৫জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১০৭টি। ভোট কক্ষের সংখ্যা ৮০০। এরমধ্যে স্থায়ী ৬৭৭ ও অস্থায়ী ভোট কক্ষ ১২৩টি।

উল্লেখ্য, নির্বাচনী তফসীল অনুযায়ী, ১২মে মনোনয়নপত্র বাছাই, ১৩-১৫ মে আপিল দায়ের, ১৬-১৮ মে আপিল নিস্পত্তি, ১৯ মে প্রার্থীতা প্রত্যাহার, ২০ মে প্রতীক বরাদ্দ এবং ৫জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।