https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 1 May 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া শেরপুরে শ্রমিক কল্যাণ ফেডারেশন উপজেলা শাখার উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও সমাবেশ অনুষ্ঠিত

admin
May 1, 2024 2:40 pm
Link Copied!

মিন্টু ইসলাম:

শ্রমিকের ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে বগুড়া শেরপুরে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়েছে। বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন শেরপুর উপজেলা শাখার আয়োজনে ফেডারেশন এর আওতাধীন ট্রেড শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের নিয়ে বিশাল শ্রমিক র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

আজ ১ লা মে রোজ বুধবার সকাল সাড়ে ১০ টায় শ্রমিক দিবস উপলক্ষে শেরপুর শহরের বাসস্ট্যান্ডে থেকে ধুনট মোড় এলাকায় বিশাল শ্রমিক র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। উক্ত র‍্যালী শেষে ধুনট মোড়ে এক সংক্ষিপ্ত আলোচনা করেন ট্রেড ইউনিয়ন সম্পাদক আবু রায়হান রবির সঞ্চালনায় বক্তৃতা দেন শেরপুর উপজেলা ট্রেড ইউনিয়ন এর উপদেষ্টা শফিকুল ইসলাম, আ: রাজ্জাক,বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন এর বগুড়া জেলা সভাপতি প্রধান অতিথি মোঃ নুরুল হুদা । এসময় বক্তারা বলেন আন্তর্জাতিক শ্রমিক দিবস বিশ্বের মেহনতি শ্রমিকদের কাছে প্রেরণার দিন। ১৮৮৬ সালে আমেরিকার শিকাগো শহরে শ্রমিকরা ৮ ঘণ্টা, ৮ ঘণ্টা বিশ্রাম ও ৮ ঘণ্টা বিনোদনের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করেছিল।শ্রমজীবী মানুষের ওপর চলা নির্যাতন নিপীড়ন বন্ধ করতে এই দিন থেকে আমাদের প্রেরণা গ্রহণ করতে হবে। আগামী দিনে শ্রমিকদের অধিকার ও ন্যায্য দাবি আদায়ে শিকাগোর সংগ্রামের মত ঐক্যবদ্ধ হতে হবে।

উক্ত শ্রমিক দিবস সফল হোক সফল হোক এই স্লোগানে মুখরিত হয়ে ট্রেড ইউনিয়নের মধ্যে ১০ ট্রেড ইউনিয়ন অংশ গ্রহণ করেন। এসময় শেরপুর উপজেলা দোকান কর্মচারী ইউনিয়ন, শেরপুর উপজেলা খাদ্য গুদাম শ্রমিক ইউনিয়ন, শেরপুর উপজেলা মৎস শ্রমিক ইউনিয়ন, শেরপুর উপজেলা নার্সারী শ্রমিক ইউনিয়ন, শেরপুর উপজেলা তাত শ্রমিক ইউনিয়ন, শেরপুর উপজেলা চাতাল শ্রমিক ইউনিয়ন, শেরপুর উপজেলা ইটভাটা শ্রমিক ইউনিয়ন, খানপুর ইউনিয়ন লেবার শ্রমিক ইউনিয়ন, শেরপুর উপজেলা ফার্নিচার শ্রমিক ইউনিয়নের নেতা ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।