http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 31 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্যপ্রযুক্তি
  14. দুর্ঘটনা
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

কৃষক বাঁচাও দেশ বাঁচাও দিবস উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা

admin
October 31, 2022 3:56 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৩০ অক্টোবর কৃষক বাঁচাও দেশ বাঁচাও দিবস উপলক্ষে বগুড়া জেলা কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভা করা হয়েছে। রবিবার (৩০ই অক্টোবর) বেলা ১১টায় শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

এতে জেলা কৃষক লীগের সহ-সভাপতি জাহিদ হাসান রতনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক লীগের কৃষি বিষয়ক সম্পাদক আজমল হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা ৩০ অক্টোবরকে “কৃষক বাঁচাও-দেশ বাঁচাও দিবস” ঘোষণা করেন। বাংলাদেশের কৃষি ও কৃষকের কল্যাণে তিনি নির্যাতিত, অবহেলিত কৃষক সমাজের কল্যাণে ১১দফা দাবী উত্থাপন করেন। শামরিক স্বৈরাচার সেই দাবী না মানলেও জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হয়ে সার ও কীটনাশক কৃষি উপকরণের মূল্য হ্রাস করে একটি নতুন কৃষি বিপ্লব সফল করেন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি আনোয়ার পারভেজ বাবু, মাকছুদুল হাসান রুহেল, আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আখতারুজ্জামান তুষার, বকুল মিয়া (বিএসসি), সাবেক সহ-সভাপতি অধ্যাপক শ্যামল পাইকার, ইকবাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক প্রভাষক শহিদুল ইসলাম, কৃষক লীগ নেতা মাহমুদ খান ডন, জাহিদুল ইসলাম সাগর, বকুল আহম্মেদ, মামুনুর রশিদ রিপন, লিমন খন্দকার, মিজানুর রহমান মিজান, সাজ্জাদ হোসেন, গোলাপ সরকার, স্বপনা, বজলার রহমান বকুল, মুকুল হোসেন, বিথী তালুকদার, নবীর হোসেন, শহর কৃষক লীগের আহ্বায়ক মাসুদ রানা সরকার, আবু জাফর ফরাজী, শফিকুল ইসলাম শফিকসহ প্রমুখ।।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।