http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 29 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জয়পুরহাট
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দিনাজপুর
আজকের সর্বশেষ সবখবর

টিউশনি করা দুই যমজ বোন পেল গোল্ডেন এ প্লাস!

admin
November 29, 2022 6:26 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

একসঙ্গে জন্ম, একসঙ্গে বেড়ে ওঠা। প্রাথমিক, মাধ্যমিকে পড়েছে একই প্রতিষ্ঠানে। দুই পরীক্ষাতে দুজনের ফলাফলও একই। সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোনোরকম সংসার চালাচ্ছেন মা।

তবুও লেখাপড়া থেকে একচুল পিছু হটেনি কুষ্টিয়ার মিরপুর উপজেলার ধুবইল গ্রামের হাজীপাড়ার আশরাফুল ইসলামের মেয়ে সামিয়া খাতুন ও সাদিয়া খাতুন নামের যমজ দুই বোন। নানা প্রতিকূলতার মধ্যে বেড়ে ওঠা এই দুই বোন নিজেরা টিউশনি করে পড়ালেখার খরচ মিটিয়ে এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে পেয়েছে ‘গোল্ডেন এ প্লাস’।

দুজনই মিরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। যমজ এই দুই বোনের এমন সাফল্যে খুশি সহপাঠী, পরিবার, গ্রামবাসীসহ স্কুলের শিক্ষকরা। সরকারসহ সমাজের বিত্তবানদের সামিয়া-সাদিয়ার পাশে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারা।

প্রতিবেশী সোনিয়া খাতুন বলেন, ‘সামিয়া ও সাদিয়া যমজ দুই বোন। তাদের বাবা আশরাফুল ইসলাম দীর্ঘদিন ধরে মানসিক রোগে আক্রান্ত হয়ে বাড়িতেই থাকেন। বাড়ির আশপাশের ছেলেমেয়েদের প্রাইভেট পড়িয়ে এবং পৈতৃক সূত্রে পাওয়া স্বামীর সামান্য মাঠের জমি লিজ দিয়ে কোনোরকম সংসার চালাচ্ছেন এই দুই বোনের মা।

আরেক প্রতিবেশী শামিম বলেন, অর্থের অভাবে সামিয়া-সাদিয়া কখনো প্রাইভেট টিউটরের কাছে পড়তে পারেনি। বরং তারা নিজেরা প্রাইভেট পড়িয়ে লেখাপড়ার খরচ জুগিয়েছে। এ অবস্থাতেও তারা গোল্ডেন এ প্লাস পেয়েছে। তাদের উচ্চশিক্ষার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।

অনুভূতি জানতে চাইলে সামিয়া ও সাদিয়া বলে, বিদ্যালয়ের শিক্ষক ও মায়ের সহযোগিতায় আমরা ভালো ফলাফল করতে সক্ষম হয়েছি। এজন্য আমরা সবার কাছে কৃতজ্ঞ। আমরা যেন আরও ভালো ফলাফল করে আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারি, সেজন্য সবার কাছে দোয়া চাই।।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।