http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 29 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জয়পুরহাট
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দিনাজপুর
আজকের সর্বশেষ সবখবর

ফেস্টুন টানিয়ে দোয়া চাওয়া ৫ শিক্ষার্থীর চারজন পেল জিপিএ-৫

admin
November 29, 2022 6:07 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

পাবনায় ফেস্টুন টানিয়ে দোয়া চাওয়া পাঁচ এসএসসি পরীক্ষার্থীর চারজন জিপিএ-৫ পেয়েছে। তারা বেড়া উপজেলার কাশীনাথপুর বিজ্ঞান স্কুল থেকে পরীক্ষায় অংশ নিয়েছিল। জিপিএ-৫ পাওয়া চার শিক্ষার্থী হলো মাশরাফি, সাহেদ, নাহিদ ও সামি। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে এ ফলাফল প্রকাশ করা হয়।

গত জুন মাসে কাশীনাথপুর বিজ্ঞান স্কুলের মাশরাফি, সাহেদ, নাহিদ, সামি ও রাফিদ নামের পাঁচ শিক্ষার্থী নিজেদের ছবি-সম্বলিত কয়েকটি ফেস্টুন তৈরি করে। এরপর কাশীনাথপুর মোড়সহ বিভিন্ন স্থানে তা টানিয়ে দেয় তারা। এভাবে ফেস্টুন টানিয়ে তারা সবার কাছে দোয়া চায়। তাদের দোওয়া চাওয়ার এমন অভিনব ধরনটি স্থানীয়দের নজর কাড়ে।

বিষয়টি নিয়ে ৮ জুন ‘ফেস্টুন টানিয়ে দোয়া চাইলো ৫ এসএসসি পরীক্ষার্থী’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে জাগোনিউজ২৪.কম।

ফেস্টুন টানানো পাঁচ শিক্ষার্থীর একজন খন্দকার মাশরাফি জানায়, ফলাফলে তারা খুব খুশি। তবে এক বন্ধু ফলাফল একটু খারাপ করায় তাদের আনন্দ শতভাগ পূর্ণ হলো না।

‘আসলে আমাদের চেষ্টা ছিল। পাশাপাশি সবার দোয়াও চেয়েছিলাম। এ ফলাফলে সন্তুষ্ট। তবে ভবিষ্যতে ভালো কলেজে ভর্তি হতে চাই’, যোগ করে খন্দকার মাশরাফি।

কাশীনাথপুর বিজ্ঞান স্কুলের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম বলেন, বিজ্ঞান স্কুলের লেখাপড়ার মান অনেক ভালো। অষ্টম শ্রেণি ও এসএসসি পরীক্ষায় তাদের ফলাফল ঈর্ষণীয়। এ বছর বিজ্ঞান বিভাগ থেকে ১২৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে ৬০ জন জিপিএ-৫ পেয়েছে। ৩৫ জন পেয়েছে গোল্ডেন এ প্লাস। বাকি এ গ্রেড।

এবার পাবনায় এসএসসি পরীক্ষায় অংশ নেয় ২৯৪২৬ জন। এর মধ্যে ছেলে ১৪৭১৯ জন এবং মেয়ে ১৪৭০৭ জন। পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৫৬৭০ জন। পাসের হার ৮৪.৫৬ শতাংশ।।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।