http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 5 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্যপ্রযুক্তি
  14. দুর্ঘটনা
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার সদরের লাহিড়ীপাড়ায় জমিজমা সংক্রান্ত জেরে বাড়ীঘর ভাংচুর, থানায় অভিযোগ

admin
November 5, 2022 12:20 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নে জমি জমা সংক্রান্ত জেরে বাড়ীঘর ভাংচুর, লুটপাট ও ৪ লক্ষ ৭০ হাজার টাকা চুরি, থানায় অভিযোগ,ব্যবস্থা নেওয়ার দাবী বগুড়া সদর থানার অভিযোগ ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০ টায় সদরের লাহিড়ীপাড়া গ্রামের ( ভবানীগঞ্জ সংলগ্ন) মঞ্জুর বিদেশ ফেরৎ পুত্র হোসেনের পরিবার প্রায় ৩০/৩৫ বছর পূর্বে একই এলাকার মৃণাল কান্তির নিকট থেকে ৬৫৪ দাগের ৫শতা্ংশ জমি ( অনেক পূর্বে ক্রয় করে পরবর্তীতে দলিল করে যার দলিল নং ৪৪৫২ তাং ২৭/৩/০৬) ক্রয় করে বাড়ী ঘর নির্মান করে শান্তি পূর্নভাবে বসবাস করে আসছে। তার বাড়ীর দক্ষিণ পাশে যাতায়াতের রাস্তা দিয়ে তারা যাতায়াত করে।

রাস্তার জায়গাটি একই এলাকার মৃত সোনা মিয়ার পুত্র ভুট্র তার নিজের বলে দাবী করে জোর পূর্বক সম্পূর্ণ রাস্তাটি বাঁশের খুঁটি দিয়ে বন্ধ করে দিয়ে দল বল নিয়ে হোসেনের বাড়ীতে অনধিকার প্রবেশ করে বাড়ী ঘরের আসবাবপত্র ভাংচুর করে করে লুটপাট করে হোসেনের বিদেশ যাওয়ার জন্য ঘরে রাখা ৪ লক্ষ ৭০ হাজার টাকা ভূট্র গংরা চুরি করে নিয়ে যায় বলে ক্ষতিগ্রস্থ হোসেন ও তার পরিবারের লোকজনস্থানীয় সাংবাদিকদের জানান।সে আরও জানায় এ বিষয়ে ইউনিয়ন পরিষদে মামলা চলমান, তার নিষ্পত্তি না হওয়াই তারা জমিটি জবর দখল করে রাস্তা বন্ধ করে দিয়েছে।

এব্যাপারে ভূট্রর সাথে কথা বললে তিনি জানান হোসেন যার নিকট থেকে জমি ক্রয় করেছে, আমিও তার নিকট থেকে হাফ শতাংশ জমি ক্রয় করেছি, ওদের জমি আমরা দখল করিনি, আমাদের জায়গা আমরাই বন্ধ করেছি। লাহিড়ীপাড়া ইইপি চেয়ারম্যান ইঞ্জিঃ আপেল মাহমুদের সাথে কথা বললে তিনি জানান বিষয়টি নিয়ে আমার পরিষদের গ্রাম আদালতে মামলা চলমান থাকা অবস্থা কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারে না, যারা রাস্তা বন্ধ করেছে তারা ভুল করেছে।আর হোসেন মঙ্গলবারে আমিন নিয়ে এসে পরিষদের প্রতিনিধি সহ জমি মাপার কথা থাকলেও সে আমাদেরকে না জানিয়ে সোমবারে আমিন নিয়ে এসে জমি মেপেছে, এটা সে ঠিক করেনি। আমার জানা মতে ভাংচুর ও লুটপাটের বিষয় ঠিক নয়। মামলা যেহেতু চলমান, জমির বিষয়টি কাগজপত্র দেখেই সমাধান হবে। সবাই সঠিক বিচার পাবে।

ভুক্তভোগীর পরিবার বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি দাবী জানান। এবিষয়ে হোসেনের মা আনোয়ারা বাদী হয়ে ১/ হামিদুল ইসলাম, পিতা রমজান আলী ২/ ভুট্র , পিতা মৃত সোনা মিয়া, ৩/ জাহিদুল, পিতা শহিদুল, ৪/দুলু মিয়া পিতা মৃত জোব্বার,৫/ রতন পিতা রাজ্জাক, , ৬/ রাজ্জাক পিতা অজ্ঞাত, ৭/হেলেনা, স্বামী মৃত সোনা মিয়া, ৮ /আরজেনা স্বামী ভূট্র, ৮/ বেলজার, পিতা ঠান্ডা সর্ব গ্রাম লাহিড়ীপাড়া, থানা বগুড়া সদর ও ১০/ মিষ্টার পিতা সুকটু সাং পার মহাস্থান, থানা শিবগঞ্জ সর্ব জেলা বগুড়াদের, বিরুদ্ধে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।