http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 31 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. খোলা কলাম
  7. গনমাধ্যাম
  8. গাইবান্ধা
  9. চাকরি
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নওগাঁ
  15. পঞ্চগড়
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন

admin
October 31, 2022 4:07 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

 

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের কমিউনিটি পুলিশিং ডে-২০২২, আজ শনিবার (২৯ অক্টোবর) পালিত হচ্ছে।

পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই। এরই ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে। বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের মতো বগুড়া “কমিউনিটি পুলিশিং ডে-২০২২” উপলক্ষে জেলা পুলিশের উদ্যোগে একটি বর্ণ্যাঢ্য আনন্দ র‍্যালি বগুড়া পুলিশ লাইন্স গেইট হতে শুরু হয়ে জামিল মাদ্রাসা এলাকা প্রদক্ষিন শেষে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ গিয়ে শেষ হয়। এরপর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে “কমিউনিটি পুলিশিং ডে-২০২২” উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম মহোদয়। এসময় প্রধান অতিথি মহোদয় সাধারণ জনগণ ও পুলিশের সমন্বয়ে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদার এর মাধ্যমে সমাজের অপরাধ দমন, বাল্যবিবাহ প্রতিরোধ, জঙ্গি দমন, মাদক নির্মূল, নারীর প্রতি সহিংসতা, নারী ও শিশুর প্রতি নির্যাতন প্রতিরোধ, ধর্ষক ইভটিজার-কে সামাজিকভাবে বয়কটসহ বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

পরবর্তীতে তিনি শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ সদস্য এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তার হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন। এছাড়াও তিনি শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করাসহ বেলুন-ফেস্টুন উড়িয়ে প্রোগ্রামের শুভ উদ্ধোধন করেন।

উক্ত আয়োজনে জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ কমিউনিটি পুলিশিং ফোরামের সকল সদস্যবৃন্দ ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।