http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 27 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. খোলা কলাম
  7. গনমাধ্যাম
  8. গাইবান্ধা
  9. চাকরি
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নওগাঁ
  15. পঞ্চগড়
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার কাহালুতে অনুমোদনহীন সারের কারখানা,সিলগালা ও জরিমানা

admin
September 27, 2022 1:25 pm
Link Copied!

এম এ রাশেদ স্টাফ রিপোর্টার
বগুড়ার কাহালুতে অনুমোদনহীন এক সার কারখানায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রতিষ্ঠানটি সিলগালা দিয়ে বন্ধ করা হয়েছে।
মঙ্গলবার (২৭শে সেপ্টেম্বর) কাহালু উপজেলার নিশ্চিন্তপুর বৌ-বাজার এলাকায় দুপুর ১২ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) নেতৃত্বে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুলনাইম।
আদালত সূত্রে জানা যায়, কাহালুতে আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ নামে একটি কারখানা দীর্ঘদিন যাবত অনুমোদনহীন ভাবে চার ধরনের জিঙ্ক সালফেট সার উৎপাদন করে আসছে।

জাকির হোসেন নামে এক ব্যক্তি এই প্রতিষ্ঠানটি পরিচালনা করেন। তার বাড়ি ঝিনাইদহের সদর উপজেলায়। তবে বগুড়া সদরে ভাড়া বাসায় বসবাস করেন।

প্রতিষ্ঠানের নাম আনিকা হলেও তিনি অন্য আরেকটি প্রতিষ্ঠানের লাইসেন্সে কারখানা পরিচালনা করেন। এটা আইন বহির্ভুত। এ ছাড়া জাকির নিজেদের কোম্পানির নামে কোনো সার উৎপাদন করে না।

আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ নিজে কোনো সার বাজারজাত করেন না। তারা মূলত বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হয়ে গোপনে নিম্নমানের ও নকল সার সরবরাহ করে। ওই প্রতিষ্ঠানগুলোর সারগুলো নিজের নামে প্যাকেটিং করে বাজারজাত করে।

অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালত, ২৫ কেজির ১৬২০ বস্তা ও ৫০ কেজির ৪০০ বস্তা কাঁচামাল জব্দ করে। এসব কাঁচামালের মধ্যে ম্যাগনেশিয়াম,জিঙ্ক আশ ও এসিড রয়েছে।এছাড়াও এসিডের খালি কনটেইনার ৫০০ টি ও৫০ কেজির ৮০ বস্তা তৈরি সার জব্দ করা হয়।

অভিযানে বিএসটিআই বগুড়া কার্যালয়ের পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও কৃষি সম্প্রসারণ অফিসার রাকিব হাসান উপস্থিত ছিলেন। এছাড়াও জেলা ওআর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।