http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 24 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জয়পুরহাট
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দিনাজপুর
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার ধুনটে নির্জন রাস্তা গুলো বেছে নিয়েছে মাদক কারবারিরা

admin
January 24, 2023 10:24 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার ধুনটে কিছু দিন আগেও পাকা সড়কের বিভিন্ন ব্রিজ, কালভার্ট ও সড়ক সংলগ্ন চা ষ্টলের পাশে মাদক বিক্রেতা ও সেবীদের আনাগনা ছিল বেশ লক্ষনীয়। ধুনট থানা পুলিশ নানা সময়ে গুরুত্বের সাথে মাদক বিরোধী অভিযান চালায়। পুলিশী তৎপরতার কারনে মাদক বিক্রেতা ও সেবীগন পাকা সড়কে তাদের বানিজ্য থামিয়ে, গতিপথ পাল্টে বেছে নিয়েছে উপজেলার বিভিন্ন কাঁচা সড়ক ও নির্জন স্থান।

সরজমিনে দেখা যায়, এসকল কাঁচা সড়কের বেশির ভাগ স্থানই প্রায় জনশূন্য। ফলে এ সুবিধাকে কাজে লাগিয়ে মাদকসেবী ও ব্যবসায়ীরা গড়ে তুলেছে রোড লাইন। সচরাচর দিনের বেলা ২/১জন কৃষক ছাড়া ওই সড়ক গুলোতে কাউকে তেমন দেখা যায়না। বিকেল থেকে সন্ধ্যার পর ওই সড়ক গুলো হয়ে ওঠে মাদক বিক্রেতা ও সেবীদের ভ্রাম্যমান আস্তানা। উপজেলার প্রতিটি ইউনিয়নের নির্জন কাঁচা সড়ক গুলোতে কমবেশি মাদকসেবী ও ব্যবসায়ীদের আনাগনা রয়েছে।

তারমধ্যে উপজেলার চাপড়া থেকে চিকাশী সড়কের মাঝামাঝি হটিয়ারপাড়া সড়ক, চাপড়া বাজার থেকে নিত্তিপোতা সড়ক, সোনাহাটা বাজার থেকে পীড়াপাট নদী এলাকার সড়ক, উপজেলার নিমগাছী ইউনিয়নের বমগাড়া বাজার, বিএনপি বাজার, লাংলু বাজার এলাকা, বেড়েরবাড়ী বাবু বাজার থেকে বুড়িভিটা সড়কের বাঙ্গালী নদীর চর এলাকা, ধামাচামা থেকে জোড়গাছা সড়কের সাতবেকী সড়ক, নিমগাছী কমিউনিটি ক্লিনিক থেকে ঈশ্বরঘাট সড়ক,

নিমগাছী বাজার থেকে হেউটনগর সড়ক, আনারপুর থেকে কাদাই সড়কের কালেরপাড়া নির্জন সড়ক, সোনামুয়া হাট থেকে কান্তনগর নয়াপাড়া ও হাঁসাপোটল সড়ক, হাঁসখালীর ভীতর দিয়ে নান্দিয়ারপাড়া সড়ক, নলডাঙ্গা থেকে এলাঙ্গী সড়কের গ্রামীন ব্যাংক থেকে উত্তর দিকে খোকশাহাটা সড়ক, জোড়শিমুল-গোসাইবাড়ি সড়কের মুক্তাগাছা(মুরাগাছা), চিকাশি-চাপড়া সড়কের বটতলা, চৌকিবাড়ি ইউনিয়নের মথুরাপুর সুঘাট সড়ক, মথুরাপুর হতে খাটিয়ামরী বাজার সড়ক, রুদ্রবাড়িয়া হতে হিজুলী কাচা সড়ক, যুঁগিগাতী বাজার এলাকার নির্জন স্থান, বড়বিলা বেড়ের বাড়ী বাঁকা রাস্তার পাশে, বড়বিলা বাজারের পেছনে নদীর ওপারে কলার বাগানে, বানিয়াজান স্পারের নিচে মাদক ব্যবসায়ী ও সেবীদের আনাগনা বেশ লক্ষনীয়।

এ ছাড়াও প্রায়ই বিকেল থেকে রাত্রি পর্যন্ত প্রাচীর ঘেরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভীতরে মাদকসেবীদের দেখা যায়। ৩/৪ জন করে দল বেঁধে তারা নির্জন সড়কে বসে থাকে। উপজেলার খাদুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে রাতে দেখা মেলে মাদক সেবীদের।

সাধারন মানুষ কলাহল ছেড়ে নির্জন সড়কের পাশে বসে একটু ক্লান্তি দুর করবে এমন পরিবেশটাও থাকেনা এই মাদকসেবীদের কারনে। কিছু দিন আগেও নিজেদের পরিবার বা বন্ধুদের নিয়ে আনারপুর কাদাই সড়কে নির্জনে বসে বন্ধুদের সাথে সময় কাটাতো অনেকেই। এখন মাদকসেবীদের কারনে পরিচিত স্বজনদের নিয়ে বিকেলে আড্ডায় বসা তো দুরের কথা চলাচল করাই কঠিন হয়ে পড়েছে। এমন আরো সড়ক রয়েছে যেখানে সাধারন মানুষ ইচ্ছে করলেই মাদকসেবীদের কারনে যেতে পারেনা।

ধুনট থানার অফিসার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রবিউল ইসলাম জানান, ধুনট থানা পুলিশ মাদক বিষয়ে যথেষ্ট তৎপর রয়েছে। নানা সময়ে মাদক বিরোধী অভিযানে অধিক গুরুত্ব দেওয়ার কারনে মাদক ব্যবসায়ী ও সেবীরা কৌশল অবলম্বল করে তাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাদের কৌশলগত পরিবর্তন হলেও আমাদের মাদক বিরোধী অভিযান অব্যহত থাকবে। একটি সুস্থ্য ও সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে শুধু পুলিশ নয় সাধারন মানুষদের সচেতন হওয়া জরুরী।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।