http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 19 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জয়পুরহাট
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দিনাজপুর
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার বিশিষ্ট লেখক ও সাংবাদিক মুনসী সাইফুল বারী ডাবলু

admin
November 19, 2022 4:05 pm
Link Copied!

শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ

দক্ষিণ বগুড়ার বিশিষ্ট লেখক আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু। তিনি একাধারে বগুড়ার শেরপুর থেকে প্রকাশিত জেলার একমাত্র সরকারি বিজ্ঞাপনের তালিকাভুক্ত সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক। পাশাপাশি বিভিন্ন ইতিহাস ও ভ্রমণকাহিনীর রচয়িতা এবং কলাম লেখক। আলহাজ্ব মুনসী সাইফুল বারী সিদ্দিকী ডাবলু ১৯৫৮ সালের ১ জুলাই বগুড়ার শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের ভাটরা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন।

তার বাবা মরহুম মুন্সী আব্দুল মালেক ছিলেন বিশিষ্ট সমাজসেবক , মা খাদিজা বেগম ছিলেন একজন গৃহিনী। তিনি ছিলেন ৬ ভাই এবং ৭ বোনের মধ্যে ৮ম। তার পড়ালেখার হাতেখড়ি হয় শেরপুরের কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এর তিনি ছোনকা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে ম্যাট্রিক পাশ করেন এবং শেরপুর ডিগ্রী কলেজে লেখাপড়া করেন। করতোয়া নদীর তীরে অবস্থিত নিজগ্রাম ভাটরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসাবে কর্মজীবন শুরু করলেও পরবর্তীতে শেরপুর শহরের পৈতৃক বাড়িতে এসে ব্যবসা ও সাংবাদিকতা শুরু করেন।

তিনি দৈনিক বাংলাদেশ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতার কাজ শুরু করেন। এরপর দৈনিক উত্তরবার্তা পত্রিকায় দীর্ঘদিন সহকারি সম্পাদকের দায়িত্ব পালন করেন। বগুড়া প্রেসক্লাবের সদস্য আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু ২০০০ সালের ২৬ মার্চ শেরপুর শহর থেকে প্রথম সাপ্তাহিক পত্রিকা আজকের শেরপুর পত্রিকা প্রকাশ করেন। ১৯৯৭ সালে সর্বপ্রথম ‘ শেরপুরের ইতিহাস’ গ্রন্থ রচনা করেন। এরপর ২০১৫ সালে তিনি তার দ্বিতীয় গ্রন্থ ‘হজ্বের কাফেলা’ প্রকাশ করেন। ২০১৯ সালে প্রকাশিত হয় তার তৃতীয় গ্রন্থ ‘শিকড়ের সন্ধানে’। একই বছর তার ভ্রমণ কাহিনী ‘হিলি থেকে কাশ্মির’প্রকাশিত হয়।

তিনি জাতীয় দৈনিক দৈনিক বাংলার বাণী, দৈনিক খবর এবং ভোরের কাগজে কাজ করেছেন। সংবাদের শেরপুর উপজেলা প্রতিনিধি হিসাবে এখনো কর্মরত আছেন। তার অনেক লেখা বগুড়ার দৈনিক করতোয়াসহ বিভিন্ন স্থানীয় ও জাতীয় দৈনিকে ছাপা হয়েছে। তিনি শেরপুরের অনলাইন পত্রিকা শেরপুর নিউজ২৪ডটনেট এর উপদেষ্টা সম্পাদক। তার লেখা আত্মজীবনীমুলক গ্রন্থ ‘ জীবনের গল্প’ প্রকাশের অপেক্ষায় আছে।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।