http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 5 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জয়পুরহাট
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দিনাজপুর
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শিবগঞ্জে কালী মন্দিরের সামনে বসতবাড়ি নির্মাণের অভিযোগ

admin
January 5, 2023 4:54 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার শিবগঞ্জে দেউলী ইউনিয়নে রহবলে কালীমন্দিরের সামনে সরকারিভাবে বসত বাড়ি নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই নির্মাণকাজ বন্ধের দাবিতে স্থানীয় মন্দির কমিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাছে অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার দেউলী ইউনিয়নের রহবল গ্রামের রহবল মৌজার ২০নং খতিয়ানের সাবেক ৭৫নং দাগের জায়গা সনাতন ধর্মাবলম্বীরা কালী মন্দির স্থাপন করে দীর্ঘদিন ধরে পূজা -অর্চনা করে আসছে। কিন্ত হঠাৎ করে গত ২৫ ডিসেম্বর সরকারিভাবে সেখানে গুচ্ছগ্রাম এর অংশ হিসাবে এই জায়গায় বসত বাড়ি নির্মাণ করার জন্য মাপযোগ করেছে।

এতে গ্রামবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। মন্দিরের জায়গায় বসত বাড়ি নির্মাণ করলে সনাতন ধর্মাবলম্বীদের পূজা অর্চনা করতে বিভিন্ন সমস্যা সৃষ্টি হবে এমনটি অভিযোগ এনে কমিটির লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ করেন।

এব্যাপারে কালী মন্দিরের সভাপতি সুভাষ চন্দ্র সরকার বলেন, কালী মন্দিরে দীর্ঘদিন ধরে আমরা পূজা অর্চনা করে আসছি। মন্দির চত্বরে যদি সরকারিভাবে বসত বাড়ি নির্মাণ করা হয়, তাহলে আমাদের পূজা অর্চনা করতে বিভিন্ন সমস্যা সৃষ্টি হবে। এমনকি মন্দিরের পবিত্রতা নষ্ট হবে।

শিবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাম নারায়ণ কানু বলেন, স্থানীয়রা দীর্ঘদিন ধরে কালী মন্দিরে পূজা অর্চনা করে আসছেন। সেখানে গুচ্ছগ্রামের বাড়ি নির্মান করা হলে মন্দিরের পবিত্রতা নিয়ে প্রশ্ন ওঠবে। এ ব্যাপারে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছি।

তিনি বিষয়টি সরেজমিনে দেখে ব্যবস্থা নিবেন বরে আমাদের আশ্বাস দিয়েছেন। উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক সুবীর দত্ত বলেন মন্দির চত্বরে বসতবাড়ি নির্মাণ যৌতিক হবে না বলে আমি মনে করি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি, তবে মন্দিরের জায়গায় কোন বসত বাড়ি নির্মাণ করা হবে না।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।