http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 30 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. খোলা কলাম
  7. গনমাধ্যাম
  8. গাইবান্ধা
  9. চাকরি
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নওগাঁ
  15. পঞ্চগড়
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শিবগঞ্জে মডেল মসজিদের জায়গায় কলা গাছ রোপন করে জমি দখলের চেষ্টা

admin
September 30, 2022 4:45 pm
Link Copied!

এম,এ রাশেদ,
বগুড়ার শিবগঞ্জে ট্রাক চালক কর্তৃক নির্মাণাধীন শিবগঞ্জ উপজেলা মডেল মসজিদের জায়গায় ৩০টি কলা গাছ রোপন করে জায়গা বেদখলের চেষ্টা।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, বগুড়ার শিবগঞ্জে গণপূর্ত বিভাগের ১২ কোটি ১৪ লক্ষ টাকায় ব্যয়ে কাজী এরফানুর রহমান নামীয় ঠিকাদারী প্রতিষ্ঠান পান।

মডেল মসজিদ নির্মাণ কাজ গত ৩বছর পূর্বে শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রথম দিকে কাজ দ্রুত গতিতে করলেও পরবর্তীতে ৫২টি কলাম ও কয়েকটি ধাপ সিঁড়ি নির্মাণ করার পর কাজ ধীর গতিতে চলতে থাকে। এক পর্যায়ে গত ৩০ আগষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানটি কাজ ফেলে রেখে তাদের সরঞ্জমাদি নিয়ে চলে যায়। মসজিদের কাজ বন্ধ থাকার সুযোগে শিবগঞ্জ পৌর এলাকার চকভোলাখাঁ গ্রামের ফজলার রহমান এর ছেলে ট্রাক চালক তবিবর রহমান মডেল মসজিদের সিঁড়ি ও মেইন গেড সংলগ্ন জায়গায় ৩০ টি কলার গাছ রোপন করেন।

এব্যাপারে ট্রাক চালক তবিবর রহমান মুঠোফোনে বলেন, আমার বাবা ফজলার রহমান ও চাচা দসি উদ্দিনের নামে জায়গার যাবতীয় কাগজপত্র রয়েছে। আমাদের জায়গা আছে বলেই আমরা কলার গাছ রোপন করেছি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও মডেল মসজিদ কমিটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি উম্মে কুলসুম সম্পা বলেন, মসজিদের জায়গায় অযথা গাছ রোপন করে বেদখলের চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নেওয়া হবে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক অনেকেই বলেন, দেশের অনেক উপজেলায় মডেল মসজিদের কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদারের গড়িমশি করার কারণে বছরের পর বছর পেরিয়ে গেলেও শুধু মাত্র কয়েকটি কলাম নির্মাণ করে নির্মাণ সামগ্রী সরিয়ে নেওয়া হয়েছে। মডেল মসজিদের কাজ দীর্ঘদিন থেকে বন্ধ থাকায় এ ধরনের সমস্যা সৃষ্টি হচ্ছে। তবে মসজিদ নির্মাণ করা হলে এ সমস্যা থাকবে না। তারা দ্রুত মসজিদের নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।