http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 27 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জয়পুরহাট
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দিনাজপুর
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শিবগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের মিছিলে ককটেল হামলায় বিএনপির সভাপতিসহ ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

admin
November 27, 2022 11:40 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলায় স্বেচ্ছাসেবক লীগের মিছিলে ককটেল হামলার অভিযোগে থানা বিএনপির সভাপতি মীর শাহে আলমসহ ৫০ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো অনেকের নামে মামলা দায়ের করা হয়েছে।

গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় শিবগঞ্জ উপজেলার মোকামতলা বন্দরে স্বেচ্ছাসেবক লীগের মিছিলে ককটেল হামলার ঘটনা ঘটে। এসময় ককটেল বিষ্ফোরণে পাঁচ নেতাকর্মী আহত হন। ওই ঘটনার সূত্র ধরে গত শুক্রবার শিবগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম।

মামলায় আসামী করা হয়েছে থানা বিএনপির সভাপতি ছাড়াও থানা কমিটির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শাহীন, পৌর বিএনপির সভাপতি বুলবুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল করিমসহ ৫০ জন।

মামলায় উল্লেখ করা হয়, ঘটনার দিন দেশব্যাপি চলমান জঙ্গিবাদ ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা শান্তি মিছিল বের করে। মিছিলটি সোনাতলা রাস্তার মোড়ে পৌঁছালে বিষ্ফোরক দ্রব্যাদিসহ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিএনপির ৭০-৮০ জন নেতাকর্মী মিছিলের ওপর হামলা এবং ৫-৬টি ককটেল বিষ্ফোরণ ঘটায়।

এ বিষয়ে শিবগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, এটা একটি সাজানো নাটক। কারণ দলের সভাপতি মীর শাহে আলম বিদেশে রয়েছে। অথচ মামলায় তার নেত্বতেই ককটেল হামলার কথা বলা হয়েছে। যা সর্ম্পুন মিথ্যা।

তিনি বলেন, আওয়ামী লীগ তার ক্ষমতা টিকে রাখার জন্য আমাদের নেতাকর্মীদেরকে হয়রানি করার উদ্দেশ্যে এ মামলা সাজিয়েছে। তবে হামলার কোন ঘটনা ঘটেনি।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মন্জুরুল আলম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই মামলার আসামিদের গ্রেফতারের জন্য তদন্তকারী কর্মকর্তা তৎপরতা চালাচ্ছেন।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।