http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 28 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্যপ্রযুক্তি
  14. দুর্ঘটনা
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শিবগঞ্জ গাংনাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন: ফসলী জমি ও ব্রীজ হুমকির মুখে

admin
September 28, 2022 5:41 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টার রিপোর্টার
বগুড়ার শিবগঞ্জে গাংনাই নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ফসী জমি ও ব্রীজ হুমকির মুখে। অবৈধ ভাবে বালু উত্তোলন করায় ইউপি সদস্য কর্তৃক উপজেলা নির্বাহী অফিস সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ।

জানা যায়, উপজেলার সীমান্তবর্তী ময়দানহাট্টা ইউনিয়নের উত্তর কৃষ্টপুর গ্রাম অবস্থিত। ওই গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে গাংনাই নদী। নদীর দুই ধারে ফসলী জমি ও এলাকার হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তা ও একটি ব্রীজ রয়েছে। ব্রীজিটি পাড় হলেই পার্শ্ববর্তী গোবিন্দগঞ্জ উপজেলা সীমানা। গাথিলা গোপালপুর গ্রামের হবিবুর রহমান এর ছেলে প্রভাবশালী শাহিনুর আলম শাহীন একটি প্রভাবশালীর খুঁটির জোড়ে গাংনাই নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। সাধারণ মানুষের চোখ ফাঁকি দিতে ওই প্রভাবশালী শাহিন নদীর বাঁকে এবং আঁখ ক্ষেতের আড়ালেও মাটির খুরে পাইন স্থাপন করে প্রায় ৩ গজ দূরে পুকুর ভরাট করার নামে কৌশলে বালু বিক্রি করে আসছে। ওই স্থানীয় ইউপি সদস্য নবাব আলী অবৈধ বালু উত্তোলন বন্ধ করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে ইউপি সদস্য নবাব আলী বলেন, এই নদী থেকে বালু উত্তোলন করলে ফসলী জমি, ব্রীজ ও জন সাধারণের চলাচলের রাস্তা ধ্বসে নদীর ভূগর্ভে বিলিন হয়ে যাওয়ার আশংকা রয়েছে।

এ বিষয়ে বালু উত্তোলনকারী শাহিন এর সাথে কথা বললে তিনি বলেন, জিকো নামের এক ব্যক্তির বাড়ি নির্মাণের জন্য পুকুর ভরাট করার জন্য বালু উত্তোলন করা হচ্ছে।

এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।