http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 22 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্যপ্রযুক্তি
  14. দুর্ঘটনা
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শেরপুরে সংবাদ সম্মেলন অবৈধভাবে বিএডিসি’র সেচযন্ত্রের অনুমোদনের চেষ্টার অভিযোগ

admin
November 22, 2022 4:25 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) বগুড়ার ধুনট উপজেলা সেচ কমিটি ও কতিপয় কর্মকর্তাকে ম্যানেজ করে অবৈধভাবে বিদ্যুৎচালিত সেচযন্ত্রের অনুমোদনের চেষ্টা করছে প্রতিপক্ষরা। নিয়ম বর্হিভূতভাবে অবৈধ সেচযন্ত্রের অনুমোদন বন্ধের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন এক প্রান্তিক কৃষক। ২২ নভেম্বর মঙ্গলবার দুপুর ১২টার দিকে বগুড়ার শেরপুর উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন কৃষক সুলতান খান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ধুনট উপজেলার ছাতিয়ানী গ্রামের আমি একজন প্রান্তিক কৃষক। ২০২০ সাল থেকে বিএডিসি’র উপজেলা সেচ কমিটি কর্তৃক ৬৪/২০ এবং ৬৫/২০নং লাইসেন্সপ্রাপ্ত হয়ে বিদ্যুতচালিত সেচযন্ত্র পরিচালনা করে আসছি। সেচ প্রকল্পটি বর্তমানে ছাতিয়ানী মৌজার, জেএলনং-৮৮, দাগ- ৫৯১/১৬৯, খতিয়ান ১৩৭০ এ অবস্থান করে প্রায় ৬০/৬৫ বিঘা জমিতে সেচকার্য করে আসছে। কিন্তু সম্প্রতি ছাতিয়ানী গ্রামের মোজাহার আলীর ছেলে মোঃ মাহমুদ আলম মুন্সী, আমার সেচ কমান্ডিং এরিয়ার মধ্যে নতুন সেচযন্ত্র বসানোর পায়তারা করছে।

বিএডিসি’র সেচ ব্যাবস্থাপনা আইন অনুযায়ী সরকার অনুমোদিত সেচযন্ত্র থেকে প্রায় ৮২০ মিটারের মধ্যে নতুন কোন সেচযন্ত্র বসানোর সুযোগ নেই। কিন্তু মাহমুদ আলম মুন্সী একটি কুচক্রী মহলের মাধ্যমে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভূল বুঝিয়ে ও ম্যানেজ করে আমার সেচযন্ত্র থেকে ২০০ ফুট দুরত্বে নতুন সেচযন্ত্র অনুমোদনের জন্য আবেদন করেছেন বলে অবগত হয়েছি।

ইতিমধ্যেই ওই স্থানে সেচযন্ত্র বসানোর জন্য একটি ঘর নির্মাণ করা হয়েছে এবং পানি গড়ানোর জন্য ড্রেন তৈরী করা হয়েছে। সেখানে অবৈধভাবে নতুন করে সেচযন্ত্র স্থাপন করলে আমার সেচ এলাকায় চাষাবাদ চরম ঝুকিতে পড়বে। এমতাবস্থায় সরেজমিনে তদন্ত করে আমার সেচযন্ত্র এলাকার মধ্যে নতুন করে সেচযন্ত্রের অনুমোদন না দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে উপজেলা বিএডিসি(সেচ) এ প্রকল্প কর্মকর্তা মোস্তাফিজার রহমান বলেন, নিয়মের বাহিরে গিয়ে কেউ সেচযন্ত্র বসাতে পারবেনা। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।