http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 28 November 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় আমন মৌসুমের ধান-চাল সংগ্রহ শুরু!

admin
November 28, 2023 11:17 pm
Link Copied!

বগুড়া প্রতিনিধি:

বগুড়ায় আমন মৌসুমে অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করেছে বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর। দপ্তরটির আশা, আমনেও বগুড়া থেকে শতভাগ ধান-চাল সংগ্রহ হবে। মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১১টার দিকে শহরের চকসুত্রাপুর এলাকায় এলএসডি গোডাউনে ফিতা কেটে ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন জেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর জানায়, বগুড়ায় এবার ৭ হাজার ৪৩ মেট্রিক টন ধান এবং ২১ হাজার ২৫৭ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এতে প্রতি কেজি ধান ৩০ টাকা এবং সিদ্ধ চাল ৪৪ টাকা দরে কেনা হবে। উদ্বোধনী দিনে বগুড়া সদরে ৫২ দশমিক ৫৬ মেট্রিক টন চাল ও তিন মেট্রিক টন ধান ক্রয় করা হয়।

উদ্বোধনীতে জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, কৃষক যাতে গুদামে ধান নিয়ে এসে হয়রানির শিকার না হয় এ জন্য কৃষি ও খাদ্য বিভাগের কর্মকর্তাদের নিশ্চিত করতে হবে। কৃষক গুদামে ধান নিয়ে আসার আগেই কৃষি বিভাগের কর্মকর্তা ধানের আর্দ্রতা ঠিক করে দিবেন। এটি করা হলে কৃষককে গুদামে ধান নিয়ে এসে ফেরত যেতে হবে না। জেলা প্রশাসক আরও বলেন, ধান ও চাল ক্রয়ে কোনো অনিয়ম পেলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন জানান, বগুড়ার ১২টি উপজেলায় কৃষকের অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে। ২০২৪ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ সংগ্রহ অভিযান চলবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া কৃষি সম্প্রসণ অধিদপ্তরের উপ-পরিচালক মতলুবর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা মনিরুল ইসলাম, বগুড়া সদর এলএসডি গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউসুফ আলী প্রমুখ। এসময় জেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির সদস্যগণ এবং কৃষক ও মিল মালিকগণ উপস্থিত ছিলেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।