http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 5 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় দুই দিনব্যাপি নন্দন শিল্পি গোষ্ঠীর ৩০ বছর পূর্তি উৎসব

admin
February 5, 2023 11:26 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

দুই দিনব্যাপি বগুড়ায় নন্দন শিল্পি গোষ্ঠীর ৩০ বছর পূর্তি উৎসব, নবনির্বাচিত কমিটির অভিষেক, নাট্যানুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। গতকাল শনিবার (৪ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের কলোনী উল্কা সাংস্কৃতিক সংঘ খেলার মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুই দিনব্যাপি এই আয়োজনের প্রথম দিনে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জীবনের কথা বলে নাটক। সেই জীবনের কথা সমাজে তুলে ধরতেই দীর্ঘ ৩০ বছর ধরে কাজ করে যাচ্ছে নাট্য সংগঠন নন্দন শিল্পী গোষ্ঠী। এ সময়ে নাটকের মাধ্যমে সংগঠনের কর্মীরা সমাজের শোষকদের বিরুদ্ধে ও শোষিতদের পক্ষে নানা বার্তা তুলে ধরেছেন। এ ছাড়া সমাজের অবক্ষয়ের দিকগুলো তাঁদের নিপুণ অভিনয়ের মাধ্যমে মুক্তির পথ দেখিয়ে চলেছেন। ফলে সংগঠনটি পেয়েছে বগুড়ার হাজারো মানুষের ভালোবাসা ও প্রেরণা।

সংগঠনের কর্মীদের একের প্রতি অন্যের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জুগিয়েছে তাঁদের নতুন নতুন সৃজনশীল কাজের উৎসাহ। তিনি আরো বলেন, বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রসার ঘটিয়ে চলেছে নন্দন শিল্পী গোষ্ঠী। তাই আসুন আমরা সবাই সুস্থ সংস্কৃতি দিয়ে সমাজের অন্ধকার দূর করে মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ি। নন্দন শিল্পি গোষ্ঠীর সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সহ-সভাপতি লায়ন আতিকুর রহমান মিঠু, সাধারন সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, সংগঠনের উপদেষ্টা মো. সোহরাব হোসেন খান, ডাঃ আব্দুল মোমিন রতন, খলিলুর রহমান চৌধুরী, উল্কা সাংস্কৃতিক সংঘ খেলার মাঠের সভাপতি মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক মো. ইলিয়াস শাহ।

সম্মিলিত সাংস্কতিক জোট বগুড়ার দপ্তর সম্পাদক সাংবাদিক এইচ আলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক রনজু ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি আমিনুল হক আরজু, যুগ্ম সাধারণ সম্পাদক সুচন্দন সরকার চন্দন, সাংগঠনিক সম্পাদক শ্রী বাসুদেব চন্দ্র ঘোষ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মামুনুর রশিদ মামুন, দপ্তর সম্পাদক রমজান আলী খোকা, কোষাধ্যক্ষ মতিয়ার রহমান মতি, সাংস্কৃতিক সম্পাদক ফিরোজ সরদার, সিনিয়র কার্যনির্বাহী সদস্য জমির আলী, কার্যনির্বাহী সদস্য সিদ্দিক হোসেন, হাসান আলী, আব্দুস সালাম, আব্দুস সামাদ প্রধান, নুরুল ইসলাম নুরু, তাহেরা জামান লিপিসহ প্রমুখ। আলোচনা সভা শেষে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের উদ্বোধক তৌফিক হাসান ময়না। শেষে যৌতুকের বলি মঞ্চায়ন করা হয়।।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।