http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 15 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্যপ্রযুক্তি
  14. দুর্ঘটনা
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় সাহিত্য মেলার উদ্বোধন

admin
November 15, 2022 4:43 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ায় দিনব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ১০টার দিকে বাংলা একাডেমির সমন্বয়ে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় শহরের জিলা স্কুল মাঠে বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। তিনি বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এই প্রথম সাহিত্য মেলা অনুষ্ঠিত হচ্ছে।

অসাম্প্রদায়িক বাংলাদেশের ভিত শক্ত করতে এই মেলা বিশেষ ভূমিকা রাখবে। এই সাহিত্য মেলায় সাহিত্যিকদের পাশাপাশি শিক্ষার্থীদেরও অন্তর্ভুক্তি করা হয়েছে যার মাধ্যমে তারা সাহিত্য চর্চায় উৎসাহিত হবে। আমাদের উদ্দেশ্য ছিল কবি-লেখকদের মিলন মেলা ঘটানোর যা এই মেলার মাধ্যমে পূরণ হয়েছে। সভায় প্রধান বক্তা হিসেবে প্রবন্ধ পাঠ করেন বাংলা একাডেমির উপ-পরিচালক ড. এ.কে.এম কুতুবউদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আহমেদ শিবলী, জেলা পুলিশের সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এবং বিশিষ্ট কবি ও লেখক বজলুল করিম বাহার।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে জেলার বিভিন্ন কবি-সাহিত্যিক, শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মেলা উপলক্ষে বগুড়ার বিভিন্ন পর্যায়ের সাহিত্য সংগঠনের ২১টি স্টল বই প্রদর্শনী করেন। এর পাশাপাশি দিনব্যাপী বিভিন্ন বিষয়ের উপর প্রবন্ধ পাঠ এবং সেই পাঠের উপরে লেখক-কবিরা আলোচনা করবেন। শেষে রাত ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।