http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 23 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্যপ্রযুক্তি
  14. দুর্ঘটনা
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় হাডুডু খেলায় মাতলো তরুন প্রজন্ম

admin
October 23, 2022 8:53 pm
Link Copied!

এম এ রাশেদ

গ্রামবাংলার একটি নির্মল আনন্দদায়ক খেলা হচ্ছে হাডুডু খেলা। যা আজকে গ্রাম থেকে বিলুপ্ত হয়ে যাচ্ছে। যার স্থানে জায়গা পাচ্ছে অনলাইনে গেইম। খেলাধুলায় মানুষের শারীরিক সুস্থতা ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে৷ হাডুডু বা কাবাডি খেলা আন্তর্জাতিকভাবে বর্তমানে স্বীকৃত।

বগুড়া জেলায় হাডুডু খেলার প্রতি তরুণ প্রজন্ম অনেকটায় আগ্রহী দেখা যাচ্ছে। বিভিন্ন উপজেলায় খেলার আয়োজন দেখা যাচ্ছে। গতকাল ২২ শে অক্টোবর শনিবার সন্ধ্যায় খামারকান্দী ইউনিয়নে পারভবানীপুর গ্রামে হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে।

খেলায় শেরপুর উপজেলার অনেক গ্রাম থেকে লোকজন খেলা দেখতে এসেছিলেন। খামারকান্দী ইউনিয়নের ঘোরদৌর, মাগুড়ার তারাইড় এবং গাড়ীদহ ইউনিয়নের শিবপুর, বোংগা সহ বিভিন্ন এলাকা মহল্লা থেকে বিখ্যাত খেলা দেখতে আসেন।

খেলাটি নবীন ও প্রবীনদের মাঝে হয়৷ নবীন চার আর প্রবীন তিন এক গেইমের ব্যবধানে নবীনরা জয়ী হন। দর্শনার্থী ছিয়াম আহম্মেদ বলেন,অনেক দিন পরে বিনোদন মূলক খেলার আয়োজন দেখতে পেয়ে ভালো লাগছে। আমি খেলার সংবাদ শুনা মাত্র আমার বন্ধুদের সাথে খেলা দেখতে এসেছি। বর্তমান সময়ের এই ঐতিহ্য খেলা গুলো টিকে রাখা খুব দরকার আমি মনে করি। আজকের আয়োজন আমার কাছে অনেক ভালো লেগেছে।

সবুজ বলেন,আমাদের সমাজে অনলাইন গ্রামে প্রতি বেশি আগ্রহী তরুণ প্রজন্ম। যার কারণে ঐতিহ্য খেলা গুলো হারিয়ে যাচ্ছে। যার কারণে তরুণ সমাজ শারীরিক ভাবেও অসুস্থ হচ্ছে বেশি। তবে আজকে খেলা দেখে আমার খুব ভালো লেগেছে।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।