http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 26 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্যপ্রযুক্তি
  14. দুর্ঘটনা
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া সদর উপজেলার ইউএনও’র সঙ্গে সকল কার্যক্রম বন্ধের ঘোষণা চেয়ারম্যানের

admin
September 26, 2022 4:11 pm
Link Copied!

বগুড়া জেলা প্রতিনিধি:

বগুড়ার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনওর) সমর কুমার পালকে বদলি না করা পর্যন্ত তার সঙ্গে সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে উপজেলা চেয়ারম্যান। একই সঙ্গে ইউএনওর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা অভিযোগ তুলে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে।

বগুড়া জেলা প্রশাসকের মাধ্যমে রাজশাহী বিভাগীয় কমিশনার বরাবর সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এমন দাবি তুলে একটি লিখিত অভিযোগ দেন সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। অভিযোগপত্রে তিনি ছাড়াও দুই জন ভাইস চেয়ারম্যান ও ১১ টি ইউপি চেয়ারম্যান স্বাক্ষর করেন।

অভিযোগ পত্রে উল্লেখ রয়েছে, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল যোগদানের পরে থেকে পরিষদের সবার সঙ্গে স্বেচ্ছাচারিতামূলক আচরণ করে আসছেন। তিনি সময়মতো অফিস করেন না এবং সরকারি সিদ্ধান্ত অমান্য করে গভীর রাত পর্যন্ত কর্মকর্তা-কর্মচারীদের অফিসে থাকতে বাধ্য করেন।

বিভিন্ন অফিসিয়ালি ফাইল আটকে রেখে অনৈতিক সুবিধা আদায়ের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগ পত্রে আরও বলা হয়, ইউএনও সমর কুমারের এমন বিষয় নিয়ে উপজেলা চেয়ারম্যান ও অন্যরা একাধিকবার তার সঙ্গে পরামর্শ করেছেন।

কিন্তু তিনি তার এ স্বভাব বদলাননি। এর মধ্যে ইউএনওর বিরুদ্ধে উপজেলা পরিষদের প্রকৌশল দপ্তরের নৈশপ্রহরী আলমগীর হোসেনকে মারধরের অভিযোগ ওঠে। এ ঘটনায় উপজেলা পরিষদের মর্যাদা ও শৃঙ্খলা ক্ষুন্ন হওয়ার দাবি করা হয় অভিযোগপত্রে। এ বিষয়ে সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক বলেন, ইউএনও সমর কুমার স্বেচ্ছাচারি ও বদমেজাজি। এসব অভিযোগে রাজশাহী বিভাগীয় কমিশনারের কাছে তার বদলির দাবি জানিয়েছি।

তাকে বদলি না করা পর্যন্ত আমরা ইউএনওর সঙ্গে কোনো কাজ করা থেকে বিরত রেখেছি। তিনি আরও বলেন, পরিষদে নিজেদের যত কাজ আছে সেগুলো করা হবে। শুধু ইউএনওর সঙ্গে আমরা কোনো কাজ করব না। আজকেও পূজা নিয়ে মিটিং ছিল ইউএনওর। আমরা কেউ যাইনি। গত ২২ সেপ্টেম্বর সন্ধ্যায় নৈশপ্রহরী আলমগীর হোসেনকে মারধরের অভিযোগ ওঠে সদর ইউএনও সমর কুমার পালের বিরুদ্ধে।

ওই ঘটনায় বগুড়া জেলা প্রশাসন এক সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্তের দায়িত্বভার দেয়া হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদকে। মারধরের এ বিষয়টিতে তদন্ত এখনও চলছে। অভিযোগপত্রটি পাওয়ার বিষয় স্বীকার করেছেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক। তিনি বলেন, আজকে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানরা একটি লিখিত অভিযোগ দিয়েছেন। সদরের ইউএনওর বিরুদ্ধে। বিভাগীয় কমিশনার মহোদয় বরাবর এই অভিযোগ দেয়া হয়। আমরা সেটি রিসিভ করেছি।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।