http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 16 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. গাইবান্ধা
  10. চাকরি
  11. জয়পুরহাট
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দিনাজপুর
আজকের সর্বশেষ সবখবর

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীন সার্বভৌম বাঙালী জাতির আত্মপ্রকাশ ঘটেছিল- এসপি সুদীপ

admin
December 16, 2022 6:59 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার বেলা ১১টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে দেয়া লিকা বিজয় নিশান, আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। পুলিশলাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে অত্র প্রতিষ্ঠানের শিক্ষক মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি বিদ্যালয়ের শিক্ষার্থীদের তৈরিকরা দেয়ালিকা‘বিজয়নিশান’এর উদ্বোধন করেন।আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীন সার্বভৌমবাঙালী জাতির আত্ম প্রকাশ ঘটে ছিল। রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্যে দিয়ে ৩০ লাখ শহীদ ও ২ লাখমা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বিজয় অর্জিত হয়েছিল। আমাদের স্বাধীনতা যুদ্ধের সর্বাধিনায়ক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার ডাকে জেগে উঠেছিল কোটিবাঙালী।

 

যার তর্জনীর ইশারায় এ জাতিকে জানান দিয়েছিলেন স্বাধীকার আন্দোলনের। সেই আন্দোলনের রুপহল স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বিজয়ের এই দিনে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। যাতে আর কোন ষড়যন্ত্র আমাদের স্বাধীন দেশের মাঝে অরাজকতা সৃষ্টি করতে না পারে। কেউ যেন আবারও এই দেশে পাকিস্তানীদের মত সংঘাত সৃষ্টি করতে না পারে। বাংলাদেশকে সবাই মিলে নিয়ে যেতে হবে বিশে^র সর্বোচ্চ শিখরে।

প্রতিটি শিক্ষককে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের বীজ বপন করতে হবে। যাতে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের চেতনায় নিজেকে গড়ে তুলতে পারে মানবিক মানুষ হিসেবে।

আলোচনা সভায় আরও বক্তব্য পুলিশলাইন্স স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার শিক্ষক প্রতিনিধি প্রভাষক শহীদুল ইসলাম, প্রভাষক শাহরিন জাহান, সহকারী শিক্ষক আব্দুল মোত্তালিব। সহকারী শিক্ষক মেহেদী হাসানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক কামরুল হাসান। অনুষ্ঠানে শিক্ষক আলআমিন কবিতা আবৃত্তি করেন ও বিজয় দিবসের গান এবং কবি আবৃত্তি করেন শিক্ষার্থী সৈয়দারুবাবা মেহরিন ও সুবহাতাস নিমসিথি। আলোচনা সভা শেষে বিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে গান, কবিতা, চিত্রাংকন ও ব্যাডমিন্টন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি।

এদিন সকালে বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়ামে জেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবস উপলক্ষ্যে কুচকাওয়াজ কলেজ শাখা বিভাগে প্রথম হয়েছে অত্র প্রতিষ্ঠানের রোভার স্কাউট দল, ডিসপ্লেতে কলেজ শাখা বিভাগে রোভার স্কাউট দল ৩য় স্থান অধিকার করেছে, মাধ্যমিক শাখায় ছেলেদের কুচকাওয়াজে প্রথম হয়েছে অত্র প্রতিষ্ঠানের স্কাউট দল এবং প্রাথমিক শাখায় ডিসপ্লেতে প্রথম স্থান অধিকার করেছে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বিজয় দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসন আয়োজিত প্রতিযোগীতায় অত্র প্রতিষ্ঠানের কলেজ শাখার শরীরচর্চা শিক্ষক আয়েশা সিদ্দিকা, সহকারী শিক্ষক আব্দুল বাসেদ, খোরশেদ আলম, এনামুল জাহিদ তিতাস, মাসুকুর রহমান সুরুজ প্রমুখ।

আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ ডেস্ক: থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।