https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 3 May 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কক্সবাজার
  7. কিশোরগঞ্জ
  8. কৃষি বার্তা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. খোলা কলাম
  12. গনমাধ্যাম
  13. গাইবান্ধা
  14. গাজীপুর
  15. চট্টগ্রাম
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার ধুনটে রাইস মিলের মিটার চুরির সপ্তাহ না যেতেই একই মিলের ট্রান্সফরমার চুরি

admin
May 3, 2024 4:12 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার ধুনটে রাইস মিলের মিটার চুরির সপ্তাহ না যেতেই আবারও একই মিলের ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে।

গত বৃহস্পতিবার (২ই মে) রাতের আধারে ওই রাইস মিলের ৩টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটে। উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিষ্ণপুর চারমাথা বাজারের পশ্চিম পাশে অবস্থিত পল্লী বিদ্যুৎ চালিত ওই রাইস মিলের ট্রান্সফরমার গুলো চুরি করে দুর্বৃত্তরা।

উপজেলার বিষ্ণপুর গ্রামের কাসেম আলীর ছেলে রাইস মিলের মালিক সেলিম রেজা জানান, ঘটনার দিন রাতে আমার রাইস মিলের ৩টি ট্রান্সফরমার চুরি হয়েছে। এর সপ্তাহ খানেক আগেও ওই একই রাইস মিলের মিটার চুরি করে নিয়ে যায় চোরেরা। পরে মিটার বোর্ডের পাশেই চোর চক্রের সদস্যরা একটি চিরকুটে মোবাইল নম্বর রেখে যায়। পরে ওই নম্বরে কল করলে চোর চক্রের সদস্যরা টাকা দাবি করে। বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিসে জানালে তারা ভোগান্তি এড়াতে অর্থে বিনিময়ে চোর চক্রের সদস্যদের প্রস্তাব মেনে নিয়ে মিটার ফিরিয়ে নেওয়ার পরামর্শ দেয়।

তখন চিরকুটে রেখে যাওয়া ওই নম্বরে ৬ হাজার টাকা পাঠানোর পর রাইস মিলের পাশের একটি ধানের জমিতে মিটার রেখেছে বলে জানায় চোর চক্রের সদস্যরা। একপর্যায়ে সেখান থেকে মিটার নিয়ে এসে পল্লী বিদ্যুৎ অফিসের লোক দিয়ে লাগিয়ে নেয়। এর সপ্তাহ খানেক পরে গত বৃহস্পতিবার রাতে আবারও একই রাইস মিলের ৩টি ট্রান্সফরমার পিলার থেকে নামিয়ে ট্রান্সফরমারের ভিতর থেকে যাবতীয় যন্ত্রাংশ খুলে নিয়ে গেছে।

,ধারাবাহিক ভাবে রাইস মিলের মিটার ও ট্রান্সফরমার চুরি হওয়ায় আমি আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছি। তাই কর্তৃপক্ষের কাছে বিনীত আহবান যেন খুব দ্রুত এখানে ট্রান্সফরমারের ব্যবস্থা করা হয়। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, রাইস মিলের মিটার চুরির হওয়ার পরে স্থানীয় একজনের মাধ্যমে প্রযুক্তির সাহায্যে ওই নম্বর কার নামে রেজিষ্ট্রেশন করা সেটা বের করে থানায় দেওয়া হয়। থানা পুলিশ যদি দ্রুত ওই চোরকে গ্রেপ্তার করে ব্যবস্থা নিতো তাহলে রাইস মিলের ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটতো না। কিন্তু পুলিশের গাফিলতির কারণে আমার এত বড় ক্ষতি হয়ে গেলো। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সৈকত হাসান জানান, ওই রাইস মিলের মিটার চুরির ঘটনাটি জানার পর চোরকে শনাক্ত করা হয়েছে। দ্রুত সময়ে তাকে গ্রেপ্তার করা হবে। তবে একই মিল মালিকের মিটার চুরির পর ট্রান্সফরমার চুরির ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। ট্রান্সফরমার চুরির বিষয়ে থানায় এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে চুরি হওয়া ট্রান্সফরমার উদ্ধার ও চোরদের আটকের চেষ্টা করা হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।