https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 30 April 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শিবগঞ্জে মোলামগাড়ী মাদ্রাসার আয়োজনে সালাতুল ইসতিস্কার আদায়

admin
April 30, 2024 12:27 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার জামিয়া ইসলামিয়া এমদাদুল উলুম (মোলামগাড়ী মাদ্রাসা’র) আয়োজনে অনাবৃষ্টির কারণে বৃষ্টির জন্য সালাতুল ইসতিস্কার জামায়াত অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ই এপ্রিল) সকালে মোলামগাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে সালাতুল ইসতিস্কার আদায় করা হয়।

এপ্রিল প্রথম দিনে উত্তরাঞ্চল দিয়ে শুরু হয়েছিল মৃদু তাপপ্রবাহ। এপ্রিল জুড়ে কোন বৃষ্টির দেখা মেলেনি।

আহ্বাওয়া অধিদপ্তরে দেওয়া তথ্য বিশ্লেষণ করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের নিকট প্রতিবেদন দিয়েছেন। প্রতিবেদন থেকে জানা যায় তাপপ্রবাহের কারণে সারাদেশের অন্তত ৭০ শতাংশ মানুষ সবচেয়ে কষ্ট ও বিপদে আছেন। এর বড় অংশ প্রচন্ড গরমের কারণে দৈনন্দিন কাজ করতে পারছেন না। অনেকেই অসুস্থ্য হয়ে পড়ছেন।

২১ জেলায় তাপপ্রবাহের উচ্চ ঝুঁকিতে রয়েছে। এপ্রিল জুড়ে অতি উষ্ণতার কবলে দেশের বড় অংশ। এ মাসে দেশের গড় তাপমাত্রা এবারই প্রথম ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে। তবে গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৪৩ ডিগ্রি সেলসিয়াস, রাজধানীর তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। উচ্চ তাপমাত্রা থেকে রক্ষা পায়নে বগুড়া জেলাও। বগুড়া জেলাও এখন উচ্চ তাপমাত্রার আওতাধীন।

মোলামগাড়ী মাদ্রাসার উদ্যোগে তিন দিন ব্যাপী সালাতুল ইসতিস্কার নামাজ আদায় করবেন বলে জানিয়েছেন।
৩০ এপ্রিল সালাতুল ইসতিস্কার নামাজের ঈমাম ছিলেন অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম ও সাইখুল হাদীস মাওঃ ছামছুল আলম। এসময় উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার মুফকি এমদাদুল, নুরুল হক, নূর নবী, নজরুল ইসলাম, বেলাল হোসেন, মাহমুদ হাসানসহ প্রায় ৪ শতাধিক শিক্ষার্থীরা ও মুসল্লি।

মুসল্লিরা জানিয়েছেন যে, আগামী ১ ও ২ মে সকাল ৯টায় সালাতুল ইসতিস্কার নামাজ অনুষ্ঠিত হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।