http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 26 March 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

admin
March 26, 2024 7:03 pm
Link Copied!

শেরপুর বগুড়া প্রতিনিধি:

বাংলাদেশের ইতিহাসের আজ ২৬ মার্চ, ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বগুড়ার শেরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন।

এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। ২৬ মার্চ মঙ্গলবার সকালে এই মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলা শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদি।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) সজিব শাহরীন, শেরপুর থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহজামাল সিরাজি, সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) এস এম রেজাউল করিম, শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মকবুল হোসেন,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদি সভাপতিত্বে  মহান স্বাধীনতা দিবসের কুজকাওয়াজ ও  মুক্তিযুদ্ধের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে শেরপুর ডি জে হাইস্কুল মাঠে। শেরপুর মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাহিদ আল মালেকের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে শেরপুর ফায়ার ব্রিগেড, শেরপুর থানা পুলিশ প্রশাসনসহ উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করেন। এসময় আওয়ামীলীগ নেতা, সাংবাদিক, শিক্ষক শিক্ষিকা,ছাত্র ছাত্রীসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।