http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 9 September 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

জীবনমানের উন্নয়নে অনন্য ভূমিকা রাখবে পুলিশ প্লাজা বগুড়া:পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

admin
September 9, 2023 7:29 pm
Link Copied!

বগুড়া প্রতিনিধি:

বগুড়া সাতমাথায় পুলিশ প্লাজা বগুড়া’র শুভ উদ্বোধন করেছেন তিনি। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম

 

আজ শনিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১.০০ ঘটিকায় বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠান পুলিশ প্লাজা বগুড়া শুভ উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি মহোদয় বলেন, বগুড়ায় আধুনিক মানের শপিং মল, বাণিজ্যিক সম্প্রসারণের পাশাপাশি উন্নত বিনোদন ব্যবস্থা নিশ্চিতের মাধ্যমে জীবনমানের উন্নয়নে অনন্য ভূমিকা রাখবে পুলিশ প্লাজা বগুড়া। তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাষ্টের মাধ্যমে ১২ হাজারেও বেশি পুলিশ সদস্যদেরকে প্রায় ৭১ কোটি টাকা অনুদান প্রদান করা হয়েছে।

যাদের মধ্যে অকালে মৃত্যুকালীন অনুদান, চিকিৎসা অনুদান ও ছেলেমেয়েদের শিক্ষাবৃত্তি। করোনা মহামারীতে পুলিশ সদস্যরা সামনের সারি থেকে দেশের সেবা করে গেছেন। যার ফলে মাননীয় প্রধানমন্ত্রীর করোনা মোকাবেলা সহজ হয়েছে। বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট মাদকাশক্ত নিরাময় কেন্দ্রের মাধ্যমে সামাজিক ভয়াবহ বিপদ থেকে যুব সমাজকে মুক্ত করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি মহাদয় বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্সের যে নীতি গ্রহণ করেছেন, সেই নীতির আলোকে আমরা দৃঢ়ভাবে কাজ করে চলেছি। আমরা সবাই মিলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন, যাতে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি হয়। স্থিতিশীল পরিবেশ সৃষ্টির পথ মসৃণ ছিল না, মানুষের নিরাপত্তা বিধানে আমরা দায়িত্ব পালন করছি এতে করে বিভিন্ন সূচকে এগিয়েছে বাংলাদেশ। সব ধরণের ঝুঁকি নিয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করছে পুলিশ।

উল্লেখ্য যে, বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথা এলাকায় অত্যাধুনিক বহুতল ভবন বিশিষ্ট এই পুলিশ প্লাজা। সমগ্র শপিং মল শীতাতপ নিয়ন্ত্রিত, নির্ধারিত পন্যের জন্য ভবনের নির্দিষ্ট ফ্লোর সুসজ্জিত রয়েছে। আগুন ও ধোয়া সনাক্তকরণের স্বয়ংক্রিয় এবং আন্তর্জাতিক মানসম্মত অগ্নি নির্বাপক ও স্বয়ংক্রিয় বিপদ সংকেত ব্যবস্থা। সিসি ক্যামেরা, ইমারজেন্সি মেডিকেল ও ফাস্ট এইড পয়েন্টসহ আধুনিক সুবিধা রয়েছে এই প্লাজায়।

উত্তরবঙ্গের প্রবেশদ্বার অর্থনৈতিক কার্যক্রমের মূল কেন্দ্রবিন্দু, বাণিজ্যিক কর্মকান্ডের প্রধান স্থান ও প্রাণবন্ত নগরী ঐতিহ্যের ধারক বগুড়াতে উত্তরবঙ্গের সর্ববৃহৎ, সর্বাধুনিক, নান্দনিক এবং সব ধরনের নাগরিক সুবিধা সম্বলিত শপিংমল পুলিশ প্লাজা বগুড়া সম্মানিত নাগরিকদের সাথে বাংলাদেশ পুলিশের এক অনন্য সম্প্রীতি স্থাপন হবে। এ সময় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স), পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (ফিন্যান্স), রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার),

 

রংপুর রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বগুড়া -৫ এর মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব হাবিবুর রহমান, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু ,বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম,

বগুড়া জেলার পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম পিপিএম, বিভিন্ন জেলার পুলিশ সুপার, অন্যান্য সকল ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়িক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। ‌

 

পরে আইজিপি মহোদয় জেলা পুলিশ লাইন্স বগুড়ার ড্রিলশেড, নারী ব্যারাক ও কম্পিউটার ল্যাব শুভ উদ্বোধন করেন এবং রাজশাহী বিভাগের বিভিন্ন ইউনিটের ফোর্সের সাথে বিশেষ কল্যাণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও তিনি রাজশাহী রেঞ্জে কর্মরত সকল ইউনিটের অফিসারদের সাথে মত বিনিময় করেন এবং পুলিশ সুপারের কার্যালয়ের ছাদবাগান পরিদর্শন ও বৃক্ষরোপন করেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।