https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 25 April 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া শেরপুরে ফ্লাইওভার নির্মাণ করতে ইউএনও’র কাছে স্মারকলিপি প্রদান

admin
April 25, 2024 12:23 am
Link Copied!

মিন্টু ইসলাম:

উত্তরাঞ্চলের প্রাণকেন্দ্র বগুড়ার শেরপুর একটি বাণিজ্যিক শহর। এই শহরের বাসস্ট্যান্ড এখন মরণফাঁদে পরিণত হয়েছে। কেননা ছয়লেনের হাইওয়ে মহাসড়ক হওয়ায় এবং ফ্লাইওভার না থাকায় ও ২৪ ঘন্টা ট্রাফিক পুলিশ না থাকায়, সাধারণ মানুষের পারাপারে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেছে, এছাড়াও অনেকে নিহত হয়েছে পারাপারের জন্য।  তাই শেরপুরবাসীর প্রাণের দাবি ফ্লাইওভার নির্মাণ করতে হবে জরুরীভাবে। শেরপুর হাইওয়ে মহাসড়কগুলোতে নিরাপদে পথ চলতে গতকাল ২৪ এপ্রিল বুধবার বিকালে ইউএনও বরাবর শেরপুর উপজেলায় সহকারী কমিশনার ভূমি এস এম রেজাউল করিম এর হাতে , শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাদির নিকটে জনস্বার্থে স্মারক লিপি তুলে দেন আলহাজ্ব কে এম মাহবুবুর রহমান হারেজ।

এসময় তিনি তার স্মারক লিপিতে বলেন,  বিষয়: সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ এর আওতায় শেরপুর পৌর এলাকা ফ্লাইওভার ও নিরাপদ রাস্তা পারাপারে ধুনট রোড, ফলপট্টি, উপজেলা অফিসের সামনে ও কলেজ রোডে জরুরী ভিত্তিতে ট্রাফিক পুলিশের ব্যাবস্থা নেয়া প্রসঙ্গে। জনাব, সবিনয়ে নিবেদন এই যে, আমরা শেরপুর উপজেলাবাসি অতিত নিকটে, জনগণের অধিকার সংরক্ষণে আপনার ভূমিকায় আশান্বিত। শুধু ধন্যবাদ জানিয়ে আপনাকে ছোট করতে চাই না। শেরপুর বাসি আপনার প্রতি কৃতজ্ঞ থাকবে। শেরপুর উপজেলা অতি গুরুত্বপূর্ণ একটি উপজেলা তথা উত্তরাঞ্চলের প্রবেশদ্বার। প্রতিদিন হাজার হাজার গাড়ি (যানবহন) যাতায়াত করে। বাস্তার দু-পাশেই অনেক জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। ১০ টি ইউনিয়নের ঠিক মাঝখানে মহাসড়কে এই ডিভাইডার হওয়ার কারণে প্রতিদিন প্রায় লক্ষাধিক বিভিন্ন বয়সের মানুষের পারাপারে অনেক সমস্যা হয়। রাস্তার পশ্চিমে উপজেলা পরিষদ, সরকারি হাসপাতাল, জামে মসজিদ, মডেল মসজিদ, ফায়ার স্টেশন সহ অনেক প্রতিষ্ঠান রয়েছে। অপর দিকে পূর্ব পার্শ্বে বেশ কয়েকটি বহুতল বিশিষ্ট সুপার মার্কেট রয়েছে বৃহত্তর বারদুয়ারী হাট, থানা প্রশাসন ও অনেক স্কুল-কলেজ রয়েছে। কোমলমতি ছাত্র-ছাত্রী, বয়স্ক মানুষ ও মা-বোনেরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হয়। উল্লেখ্য যে, গত কয়েকদিনে ১০/১২ টি সড়ক দূর্ঘটনা ঘটেছে, তারমধ্যে বেশীরভাগই মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শেরপুর বাসির পক্ষে অনুরোধ, আশাকরি যে; গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে ট্রাফিক পুলিশের ব্যাবস্থা করা এবং নিরাপদে রাস্তা পারাপারে ভূমিকা রাখবেন। আরো একটি বিষয়, শেরপুর বাসি কর্তৃপক্ষ/সরকারি ঘোষণা জানতে চায় যে, শেরপুর পৌর এলাকায় আদৌ ফ্লাইওভার হওয়ার সুযোগ আছে কিনা? বর্তমানে ফেসবুকে অনেকে ফ্লাইওভার নিয়ে বিভ্রান্তমূলক পোষ্ট করেছেন। এতে শেরপুরবাসী দ্বিধাদন্দে রয়েছেন।

আপনার জ্যাতার্থে জানাচ্ছি যে, ইতিপূর্বে ফ্লাইওভারের দাবিতে শেরপুর ধুনট স্বার্থ রক্ষা পরিষদের আয়োজনে শেরপুরের সকল ব্যবসায়ী সংগঠনের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। পরবর্তীতে শেরপুর স্বার্থ সংরক্ষণ কমিটির যৌথ আয়োজনে গণস্বাক্ষর কর্মসূচি পালন ও জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। বিনীত নিবেদন এই যে, জনস্বার্থে ফ্লাইওভারের ঘোষণা আপনার মাধ্যমে জানতে চেয়ে অনুরোধ করছি। একই সঙ্গে নিরাপদে রাস্তা পারাপারের জন্য প্রশাসনিক ব্যবস্থা নেয়ার অনুরোধ জানাচ্ছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ সহ প্রেরণ করা হলো-
১। মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজিবর রহমান মজনু, এমপি।

২। অতিরিক্ত পুলিশ সুপার, শেরপুর সার্কেল, বগুড়া। ৩। ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা, শেরপুর থানা, বগুড়া। ৪। ইনচার্জ, হাইওয়ে পুলিশ ফাড়ি, শেরপুর, বগুড়া। ৫। পরিচালক, সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২। আপনার বিশ্বস্ত,, কে. এম. মাহবুবার রহমান হারেজ সাবেক চেয়ারম্যান, শেরপুর উপজেলা পরিষদ, বগুড়া ও  আহ্বায়ক, শেরপুর-ধুনট উপজেলা স্বার্থরক্ষা পরিষদ, বগুড়া। এসময় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান গৌরদাস রায়সহ গণ্যমান্য ব্যক্তিবর্গগণরা উপস্থিত ছিলেন।

নিচে স্মারকলিপি নমুনা কপি…

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।