http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 7 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে বৃষ্টি চেয়ে ইস্তিস্কার নামাজ আদায়: অংশ নিলেন সাড়ে ৩ হাজার মুসল্লি!

admin
June 7, 2023 11:28 pm
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে অনাবৃষ্টি ও তীব্র দাবদাহ থেকে পরিত্রাণ চেয়ে সালাতুল ইস্তিস্কা আদায় করে বিশেষ দোয়া করেছে কয়েক হাজার মুসল্লি। বুধবার (৭ জুন) সকাল ৯ টার দিকে শহরের মিতালী সংঘ মাঠে বিশেষ এ নামাজে সাড়ে তিন হাজার মুসল্লি অংশ নেন।

জামিয়া আরাবিয়া হাফিজিয়া কারিয়ানা ও লিল্লাহ বোর্ডিং মাদরাসার মুহাদ্দিস ও ২ নম্বর বাজার জামে মসজিদের ইমাম ওয়ালিলুল্লাহ সিরাজি বিশেষ এ নামাজ ও দোয়ার পরিচালনা করেন।

মো. শাকিল নামের এক মুসল্লি জানান, আগে এমন গরম অনুভব করিনি। গরমে কাজ-কর্ম ঠিক মতো করতে পারি না। ছোট বাচ্চাদের নিয়ে অনেক সমস্যা হচ্ছে। রহমতের বৃষ্টির আশায় নামাজ আদায় করলাম। মাদরাসার হুজুররা এ নামাজের আয়োজন করেছে। নামাজে প্রায় সাড়ে তিন হাজার মুসুল্লি অংশ নেয়।

শমশের আলী নামের আরেক মুসল্লি জানান, অনাবৃষ্টি আর গরমে আমরা বহুদিন ধরে কষ্টে আছি। আল্লাহ আমাদের ওপর রহমত করুন। আমরা ইস্তিস্কার নামাজ আদায় করে ও আল্লাহর কাছে খাস দিলে মোনাজাত করলাম। বহু মুসুল্লি হয়েছে।

মাওলানা অমর ফারুক বলেন, অনাবৃষ্টি ও তীব্র রোদে অসহনীয় কষ্ট সহ্য করতে হয়েছে মানুষকে। আমরা এতোটাই অনুতপ্ত যে বলার ভাষা নেই। আমরা বৃষ্টির আশায় সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় করলাম। বৃষ্টি হওয়ার জন্য দোয়া করলাম। আল্লাহ পরম দয়ালু। নিশ্চয়ই তিনি বান্দার ওপর রহমত করবেন।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিস সূত্র জানায়, গত এক সপ্তাহে দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৪-৫ দিন এ ধরনের তাপপ্রবাহ থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তা আসাদুজ্জামান।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।